ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেই খাজার ব্যাটেই শ্রীলঙ্কাকে হারাল অস্ট্রেলিয়া

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২২ এএম, ২৮ মে ২০১৯

মাথায় বলের আঘাতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচে পুরো ব্যাটিং করতে পারেননি, দ্বিতীয় ম্যাচেও শ্রীলঙ্কার বিপক্ষে ফিল্ডিংয়ের সময় হাঁটুতে ব্যথা পান। প্রাথমিকভাবে শঙ্কা-সংশয় থাকলেও পরে উসমান খাজার ব্যাটেই জয় পেয়েছে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ শুরুর আগে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে অস্ট্রেলিয়া। খাজার ৮৯ রানের ইনিংসে ভর করে লঙ্কানদের করা ২৩৯ রানের সংগ্রহ ৩১ বল আগেই টপকে গেছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

রান তাড়া করতে নেমে আগের ম্যাচের মতোই ব্যর্থ হন অসি অধিনায়ক অ্যারন ফিঞ্চ, আউট হন ১১ রান করে। তবে উসমান খাজা ও শন মার্শের দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৮০ রান, মার্শ ফেরেন ৩৪ রান করে।

এ ম্যাচে বিশ্রাম দেয়া হয় ডেভিড ওয়ার্নারকে, ব্যাটিংয়ে নামেননি স্টিভেন স্মিথ। সুযোগ কাজে লাগিয়ে গ্লেন ম্যাক্সওয়েল ৩৬ এবং মার্কস স্টয়নিস করেন ৩২ রান। ওপেনার উসমান খাজা ১০৫ বলে মাত্র ৩ চারের মারে খেলেন ৮৯ রানের ইনিংস।

শেষদিকে অ্যালেক্স ক্যারে ১৮ এবং প্যাট কামিনস ৯ রান করে দলের ৫ উইকেটের জয় নিশ্চিত করেন।

এর আগে সাউদাম্পটনে অস্ট্রেলিয়ার বিপক্ষে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচে টস জিতে ব্যাট করতে নেমে ৮ উইকেটে ২৩৯ রানেই থেমে যায় দিমুথ করুনারত্নের দল।

অথচ ২৫তম ওভার পর্যন্ত খুব একটা খারাপ অবস্থানে ছিল না শ্রীলঙ্কা। ২ উইকেটে তাদের রান ছিল ১১০। হাফসেঞ্চুরিয়ান লাহিরু থিরিমান্নে (৫৬) আউট হয়ে যাওয়ার পরই যেন মরক লেগে যায় লঙ্কানদের।

পরের ব্যাটসম্যানদের সবাই দুই অংকে পৌঁছলেও ইনিংস বড় করতে পারেননি কেউ। সাত নাম্বারে নেমে ধনঞ্জয়া ডি সিলভা ৪১ বলে ৪৩ রান না করলে এই পুঁজিও পাওয়া হতো না লঙ্কানদের।

অস্ট্রেলিয়ার পক্ষে ৩৯ রান খরচায় ২ উইকেট নেন অ্যাডাম জাম্পা। বাকি সবাইও বল হাতে মোটামুটি অবদান রেখেছেন। একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, কেন রিচার্ডসন, গ্লেন ম্যাক্সওয়েল, নাথান লিয়ন আর স্টিভেন স্মিথ।

এসএএস/পিআর

আরও পড়ুন