ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইংল্যান্ড দলে অভিষেক হয়ে গেল ওয়েস্ট ইন্ডিজের আর্চারের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:২০ পিএম, ০৩ মে ২০১৯

বিশ্বকাপ দলে জায়গা হয়নি। তবে নির্বাচকদের রাডারে ঠিকই আছেন জোফরা আর্চার। বিশ্বকাপের ঠিক আগ মুহূর্তে ইংল্যান্ড দলে অভিষেক হয়ে গেল। আজ (শুক্রবার) আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে ইংলিশ একাদশে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজে জন্ম নেয়া এই অলরাউন্ডার।

আর্চারের বাবা ইংলিশ। সেই সুবাদে ব্রিটিশ পাসপোর্টও আছে তার। কিন্তু এই অলরাউন্ডারের পরিচয়টা হওয়ার কথা ছিল মূলত একজন ক্যারিবীয়ান হিসেবেই। জন্ম বার্বাডোজে, বেড়ে উঠাও সেখানে।

ওয়েস্ট ইন্ডিজের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দেশের প্রতিনিধিত্বও করেছেন। তবে ভবিষ্যত বলে একটা কথা আছে! ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটের যে টালমাটাল অবস্থা, তাতে জাতীয় দলের জার্সি গায়ে চড়ানোর ইচ্ছেটা অঙ্কুরেই বিনষ্ট হয়ে গেছে আর্চারের।

arccher-2

২০১৫ সাল থেকে ইংল্যান্ডেই আছেন। সাসেক্সের হয়ে খেলছেন আর্চার। ফাস্ট বোলিংয়ের সঙ্গে তার হার্ড হিটিং ব্যাটিংটাও ভালোই কাজে লাগাচ্ছে ইংলিশ ক্লাবটি। এবার জাতীয় দলেও অভিষেক হয়ে গেল।

বিশ্বকাপের আগে যে কয়টি ম্যাচে সুযোগ পাবেন, তাতে নিজেকে মেলে ধরতে পারলে শেষ মুহূর্তে বিশ্বকাপ দলেও ঢুকে যেতে পারেন আর্চার। ইংলিশ ম্যানেজম্যান্ট থেকে শুরু করে অধিনায়ক পর্যন্ত সবাই এই অলরাউন্ডারের ব্যাপারে ভীষণ ইতিবাচক।

আর্চারের সঙ্গে আজ আয়ারল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের ওয়ানডে দলে অভিষেক হয়েছে ডেভিড মালান আর বেন ফোকসেরও।

এমএমআর/পিআর

আরও পড়ুন