ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হায়দরাবাদের ১৬০ রানে সাকিবের ৯

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৯ পিএম, ২৭ এপ্রিল ২০১৯

যখন ব্যাটিংয়ের নামলেন তখনো বাকি ছিলো পুরো ৫টি ওভার, হাতে ছিলো ৭টি উইকেট। দলের সংগ্রহ তখন ১২১। সে অবস্থা থেকে তার কাছে দলের চাহিদা ছিলো ঝড়ো ক্যামিও খেলে সংগ্রহটাকে বড় করে তোলার। কিন্তু সে কাজে পুরোপুরি ব্যর্থ সানরাইজার্স হায়দরাবাদের বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান।

যে কারণে শেষ পাঁচ ওভারে প্রত্যাশামাফিক রান পায়নি হায়দরাবাদ। সাকিব সাজঘরে ফিরে যান ১৯তম ওভারের প্রথম বলে, ১০ বল খেলে করেন মাত্র ৯ রান। শেষ ওভারে রশিদ খানের একটি করে ছয়-চারের মারে শেষপর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৬০ রানের সংগ্রহ পেয়েছে হায়দরাবাদ। ঘরের মাঠে জয়ের জন্য রাজস্থানের প্রয়োজন ১৬১ রান।

অথচ টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেছিল হায়দরাবাদ। দলীয় ২৮ রানের মাথায় কেন উইলিয়ামসন ফিরে যাওয়ার পর দ্বিতীয় উইকেটে ৭৫ রানের জুটি গড়েন ডেভিড ওয়ার্নার এবং মনিশ পান্ডে।

মাত্র ২৭ বলে অর্ধশত রানের মাইলফলকে পৌঁছে যান মনিশ। ধীর ইনিংস খেলে ৩২ বলে ৩৭ রান করেন ওয়ার্নার। পরে বেশিদূর যেতে পারেননি মনিশ। ৯ চারের মারে ৩৬ বলে ৬১ রান করে আউট হন ইনিংসের ১৫তম ওভারের শেষ বলে।

এরপর শুধুই ব্যর্থতার গল্প। বিজয় শঙ্কর ১০ বলে ৮, সাকিব আল হাসান ১০ বলে ৯, দীপক হুদা ১ বলে ০ এবং ঋদ্ধিমান সাহা করেন ৫ বলে ৫ রান। এদের ভিড়ে শেষদিকে ৮ বলে ১৭ রানের ক্যামিও খেলেন রশিদ খান।

রাজস্থানের পক্ষে বল হাতে ২টি করে উইকেট নেন ভরুন অরুন, শ্রেয়াস গোপাল, জয়দেব উনাদকাত এবং ওসানে থমাস।

এসএএস/জেএইচ

 

আরও পড়ুন