ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্বকাপ প্রস্তুতির জন্য ছুটিতে বাড়ি যাননি সাইফউদ্দিন

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৮:৩৪ পিএম, ২৬ এপ্রিল ২০১৯

মাত্রই শেষ হলো ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল)। বিশ্বকাপ ক্যাম্পে যোগ দেয়ার আগে ডিপিএল চ্যাম্পিয়ন আবাহনীর ৭ খেলোয়াড়সহ শেষদিন পর্যন্ত যারা মাঠে ছিলেন, তাদের দুদিন বিশ্রাম দেয়া হয়েছে। এই ছুটিতে বেশিরভাগ ক্রিকেটারই পরিবারের কাছে ফিরে গেছেন। তবে ফেনীর ছেলে মোহাম্মদ সাইফউদ্দিন বাড়িতে যাননি।

ডিপিএলে শরীরের উপর দিয়ে অনেক ধকল গেছে। বিশ্বকাপে যাবে আরও বেশি। ছুটিতে তাই বাড়িতে না গিয়ে এই সময়টা বিশ্রামে থেকেই নিজের ক্লান্তিভাবটা দূর করার চিন্তা করেছেন সাইফউদ্দিন।

বাংলাদেশের বিশ্বকাপ দলে থাকা এই অলরাউন্ডার বলেন, ‘সদ্যই শেষ হলো ডিপিএল, তাই কিছুটা ক্লান্তি আছে। যতটা পারি রিকভারি করার চেষ্টা করব। সামনে সুযোগ আছে। আয়ারল্যান্ড সিরিজ আছে, এখানে যতটা পারি নিজেকে রিকভারি করার চেষ্টা করব। নিজেকে পুরোপুরি প্রস্তুত করব বলেই বাড়িতে যাওয়া হয়নি। বাড়ি গেলে অনেক বেশি সময় লেগে যাবে। তাই এখানে থেকে দুই-তিনদিন যতটুকু বিশ্রাম পাই তাতেই রিকভারি করার চেষ্টা করব। এভাবেই প্রস্তুত হচ্ছি বিশ্বকাপের জন্য।’

ডিপিএলে এবার বল হাতে দুর্দান্ত ছিলেন সাইফউদ্দিন। ১৩ ম্যাচে ২৫ উইকেট নিয়ে তিনি ছিলেন সর্বোচ্চ উইকেটশিকারিদের তালিকায় তৃতীয় অবস্থানে। ডিপিএলের এই পারফরম্যান্স বিশ্বকাপে ভালো করতে কতটা সাহায্য করবে?

সাইফউদ্দিনের উত্তর, ‘অবশ্যই বিশ্বকাপে এটা অনুপ্রেরণা দেবে। তবে ডে বাই ডে উন্নতি করতে হবে। এর কোনো বিকল্প নেই। চেষ্টা করছি নিজের জায়গা থেকে যতটা পারি। নিজের স্কিল আরও ধারালো করার জন্য সবসময়ই চেষ্টা করি। সিনিয়রদের সঙ্গে পরিকল্পনা শেয়ার করি। আলহামদুলিল্লাহ, যেহেতু ডিপিএলটা ভালো গেছে, যদি সুযোগ পাই বিশ্বকাপে এই অভিজ্ঞতা কাজে লাগাব। এটাই আসল লক্ষ্য থাকবে।’

এআরবি/এমএমআর/এমকেএইচ

আরও পড়ুন