ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নির্বাচকের ‘হাস্যকর’ যুক্তিতে রাইডুর খোঁচা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:১৩ পিএম, ১৬ এপ্রিল ২০১৯

সোমবার আসন্ন ওয়ানডে বিশ্বকাপের জন্য নিজেদের স্কোয়াড ঘোষণা করে ভারতীয় ক্রিকেট দল। যেখানে সুযোগ পাননি ৩৩ বছর বয়সী মিডলঅর্ডার ব্যাটসম্যান আম্বাতি রাইডু। তার বদলে নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার বিজয় শঙ্করকে।

অথচ আন্তর্জাতিক ক্রিকেটে শঙ্করের চেয়ে রাইডুর পরিসংখ্যান কিংবা সাম্প্রতিক সময়ে বিজয়ের চেয়ে রাইডুর ফর্ম ভালো। তবু সুযোগ পাননি রাইডু, দলের সঙ্গে ইংল্যান্ডের বিমান ধরবেন শঙ্কর।

এখন পর্যন্ত ৫৫ ওয়ানডে খেলা রাইডু ৫০ ইনিংসে ব্যাট করে সেঞ্চুরি হাঁকিয়েছেন ৩টি, নামের পাশে অর্ধশত রয়েছে ১০টি। সব মিলিয়ে ৪৭ গড়ে করেছেন ১৬৯৪ রান। অথচ তার জায়গায় সুযোগ পাওয়া শঙ্কর এখন পর্যন্ত খেলেছেন মাত্র ৯টি ওয়ানডে। ব্যাট হাতে করেছেন ১৬৫ রান, বল হাতে উইকেট মাত্র ২টি।

শুধু তাই নয়, গত ছয় মাসেরও বেশি সময় ধরে ভারতীয় ক্রিকেট দলের কোচ রবি শাস্ত্রী, অধিনায়ক বিরাট কোহলি কিংবা সহ-অধিনায়ক রোহিত শর্মা বেশ কয়েকবার ইঙ্গিত দিয়েছেন, আসন্ন বিশ্বকাপে ভারতের হয়ে ৪ নম্বরে খেলতে নামবেন রাইডুই।

অথচ সে রাইডু কিনা ১৫ জনের দলেও সুযোগ পেলেন না। রাইডুর বদলে শঙ্করকে নেয়ার যুক্তিস্বরূপ প্রধান নির্বাচক এমএসকে প্রসাদ বলেন, ‘ব্যাপারটা এমন নয় যে রাইডু যোগ্য নয়। আসলে ব্যাপারটা হলো বিজয়ের পক্ষে যে ব্যাপারটি গেছে তা হলো, বিজয় দলে ত্রিমাত্রিক (থ্রি ডাইমেনশনাল) সার্ভিস দিয়ে থাকে। ব্যাটিং, বোলিংয়ের সঙ্গে, ফিল্ডিংটাও তার দুর্দান্ত।’

প্রধান নির্বাচকের এই ত্রিমাত্রিক সার্ভিস বিষয়ক যুক্তির বিপরীতে পাল্টা খোঁচা দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে রাইডু লিখেছেন, ‘বিশ্বকাপ দেখার জন্য মাত্রই একটা থ্রি ডাইমেনশনাল চশমা অর্ডার করলাম (যেহেতু শঙ্কর ত্রিমাত্রিক সার্ভিস দেখাবে)’

এসএএস/জেআইএম

আরও পড়ুন