ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১১ বছর ও ১৬৫ ম্যাচ পর বেঞ্চে বসলেন রোহিত

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৭ এএম, ১১ এপ্রিল ২০১৯

পেশীতে টান লাগায় বুধবার রাতে কিংস এলেভেন পাঞ্জাবের বিপক্ষে খেলতে পারেননি মুম্বাই ইন্ডিয়ানসের অধিনায়ক রোহিত শর্মা। তার বদলে দলকে নেতৃত্ব দেন কাইরন পোলার্ড। মাত্র ৩১ বলে ৮৩ রানের ইনিংস খেলে দলকে এনে দেন অবিশ্বাস্য এক জয়।

তবে দল জিতলেও অভিনব এক রেকর্ড হাতছাড়া হয়েছে মুম্বাই অধিনায়কের। আইপিএলের দীর্ঘ ১২ আসরের ইতিহাসে এক দলের হয়ে সর্বোচ্চ ১৩৪টি ম্যাচ খেলার রেকর্ড রয়েছে চেন্নাই সুপার কিংসের তারকা সুরেশ রায়নার।

তার এ রেকর্ডের নিশ্বাসছোঁয়া দুরত্বে দাঁড়িয়ে ছিলেন রোহিত। গতকালের ম্যাচে আগে তিনি ২০১১ সাল থেকে মুম্বাইয়ের হয়ে টানা ১৩৩ ম্যাচ খেলেছেন আইপিএলে। পাঞ্জাবের বিপক্ষে খেলতে পারলে রায়নার পাশে বসতে পারতেন রোহিত।

কিন্তু ম্যাচের আগে অনুশীলনের সময় হঠাৎ করেই পায়ের পেশীতে টান অনুভব করলে ম্যাচ থেকেই ছিটকে যান রোহিত। তার বদলে অধিনায়কত্ব দেয়া হয় পোলার্ডকে, ওপেনিংয়ে নামানো হয় সিদ্ধেশ লাডকে।

ম্যাচ শেষে মুম্বাইয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিজ্ঞপ্তিতে জানানো হয়,'গতকাল (মঙ্গলবার) অনুশীলনের সময় ডান পায়ের পেশীতে টান লাগে রোহিতের। তবে ২৪ ঘণ্টার মধ্যেই রোহিত পুরোপুরি সুস্থ হয়ে উঠেছে। তবু সতর্কতামূলক ব্যবস্থার কারণেই আমরা তাকে এক ম্যাচ বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নেই।'

২০১১ সালে ডেকান চার্জার্স থেকে মুম্বাই ইন্ডিয়ানসের নাম লেখানোর পর থেকে কোনো ম্যাচ বেঞ্চে বসতে হয়নি রোহিতকে। একটা ১৩৩ ম্যাচ খেলার পর গতকালকের ম্যাচটি ডাগআউটে বসেই দেখতে হলো তাকে।

এছাড়া ডেকান চার্জার্সের হয়ে টানা ৩২ ম্যাচসহ আইপিএলে একটানা ১৬৫ ম্যাচ খেলেছেন রোহিত। গতকালের আগে সবশেষ বেঞ্চে কাটিয়েছিলেন ২০০৮ সালের ২৭ মে তারিখে, চেন্নাই সুপার কিংসের বিপক্ষে ম্যাচে।

এসএএস/জেআইএম

আরও পড়ুন