ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হ্যাটট্রিক জয়ে টেবিলের শীর্ষে হায়দরাবাদ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:০৪ এএম, ০৫ এপ্রিল ২০১৯

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে শেষ ওভারে হেরে শুরু হয়েছিল সানরাইজার্স হায়দরাবাদের এবারের আইপিএল মিশন। তবে এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি ২০১৬ সালের চ্যাম্পিয়নদের। পরপর তিন ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠে গিয়েছে সাকিব আল হাসানের দল হায়দরাবাদ।

এমনিতে ঘরের বাইরে খুব একটা আশা জাগানিয়া নয় হায়দরাবাদের পরিসংখ্যান। তবে মাঠটা যদি হয় দিল্লির ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম, তখন যেন দুর্বার তারা। সে ধারাবাহিকতায় চলতি টুর্নামেন্টে নিজেদের চতুর্থ ম্যাচে স্বাগতিক দিল্লি ক্যাপিটালসকে ৫ উইকেটে হারিয়েছে ভুবনেশ্বরের হায়দরাবাদ।

সমান ৪টি করে ম্যাচ করে খেলে হায়দরাবাদের সমান ৩টি করে জয় পেয়েছে বর্তমান চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস এবং কিংস এলেভেন পাঞ্জাবও। তবে নেট রানরেটে এগিয়ে থাকায় শীর্ষস্থানটা রয়েছে হায়দরাবাদেরই দখলে।

বৃহস্পতিবার রাতে প্রথমে দুর্দান্ত বোলিং করে দিল্লিকে ১২৯ রানে থামায় গত আসরের রানারআপ হায়দরাবাদ। পরে জনি বেয়ারস্টোর ঝড়ো ইনিংসের সঙ্গে বাকিদের দায়িত্বশীল ব্যাটিংয়ে ৫ উইকেট হারিয়ে ৯ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় তারা।

আগের তিন ম্যাচের ধারাবাহিকতায় এ ম্যাচেও দুর্দান্ত শুরু করেন দুই ওপেনার ডেভিড ওয়ার্নার এবং জনি বেয়ারস্টো। মাত্র ১৩০ রানের লক্ষ্যে ৬.৫ ওভারেই ৬৪ রান যোগ করেন এ দুজন। ৯ চারের সঙ্গে এক ছয়ের মারে ২৮ বলে ৪৮ রান করেন ইংলিশ উইকেটরক্ষক ব্যাটসম্যান বেয়ারস্টো।

h

এরপর ওয়ার্নারসহ আর কেউই তেমন বড় ইনিংস খেলতে পারেননি। তবে ওয়ার্নার ১০, বিজয় শঙ্কর ১৬, মনিশ পান্ডে ১০, দীপক হুদা ১০, মোহাম্মদ নবী ৯ বলে ১৭ এবং ইউসুফ পাঠান ৯ রানে অপরাজিত থেকে দলের জয় নিশ্চিত করেই মাঠ ছাড়েন।

এর আগে টস জিতে দিল্লি ক্যাপিটালসকে ব্যাটিংয়ে পাঠায় সানরাইজার্স হায়দরাবাদ। বোলাররা সেই সুযোগ ভালোভাবেই কাজে লাগিয়েছেন। নবী-রশিদ-ভুবনেশ্বরদের সামনে দিল্লির ব্যাটসম্যানরা মোটেই সুবিধা করে উঠতে পারেননি। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেটে ১২৯ রানে থেমে যায় তাদের ইনিংস।

শুরু থেকেই খুব একটা স্বস্তিতে ছিল না দিল্লি ক্যাপিটালস। নিয়মিত বিরতিতে তারা উইকেট হারিয়েছে। ১১ বলে ১১ রান করে ভুবনেশ্বর কুমারের বলে বোল্ড হন আগের ম্যাচে এক রানের জন্য সেঞ্চুরি না পাওয়া ওপেনার পৃথ্বি শ।

সুবিধা করতে পারেননি আরেক ওপেনার শেখর ধাওয়ানও। ১৪ বলে ১২ রান করে মোহাম্মদ নবীর শিকার হন তিনি। এরপর মারকুটে রিশাভ পান্তকেও ৫ রানে ফেরান আফগান অফস্পিনার। সমান ৫ রান করে সাজঘরের পথ ধরেন রাহুল তেয়াতিয়া আর কলিন ইনগ্রাম।

হাল ধরে দলকে এগিয়ে নিতে চেয়েছিলেন অধিনায়ক শ্রেয়াস আয়ার। ৪১ বলে ৩ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৩ করে রশিদ খানের বলে তিনিও বোল্ড হয়ে গেলে দিল্লির শেষ আশাটাও শেষ হয়ে যায়।

এরপর কলিন ইনগ্রাম ১৫ বলে ১৭ আর অক্ষর প্যাটেলের ১৩ বলে হার না মানা ২৩ রানে (১টি চার, ২টি ছক্কা) ভর করে ১২৯ রান পর্যন্ত যেতে পেরেছে দিল্লি ক্যাপিটালস।

হায়দরাবাদের পক্ষে ২টি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার, মোহাম্মদ নবী আর সিদ্ধার্থ কাউল।

এসএএস/বিএ

আরও পড়ুন