ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ পর্যন্ত আবাহনীর সমান্তরালে থাকতে পারবে রূপগঞ্জ?

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:২২ পিএম, ০৩ এপ্রিল ২০১৯

দেখতে দেখতে প্রিমিয়ার ক্রিকেট লিগে প্রথম পর্বও প্রায় শেষের পথে। আর মাত্র তিন রাউন্ড বাকি। তারপর শুরু সেরা ছয় দলের লড়াই বা সুপার লিগ।

অষ্টম রাউন্ড শেষে লিগ টেবিলে সবার ওপরে যথারীতি আবাহনী লিমিটেড। তবে সপ্তম রাউন্ড পর্যন্ত পয়েন্ট তালিকায় আবাহনীর সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছিল আরও দুই দল-প্রাইম ব্যাংক ও লিজেন্ডস অব রূপগঞ্জ।

কিন্তু সপ্তম রাউন্ডে এসে ছন্দপতন প্রাইম ব্যাংকের। শাইনপুকুরের কাছে হেরে যৌথভাবে শীর্ষস্থানচ্যুত সারোয়ার ইমরানের শিষ্যরা। নেট রানরেটে পিছিয়ে থাকলেও পয়েন্ট প্রাপ্তিতে এখন পর্যন্ত আবাহনীর সমান লিজেন্ডস অব রূপগঞ্জ (দুই দলেরই পয়েন্ট সমান ৮ খেলায় ১৪ করে)।

এ পর্বে হার মানা প্রাইম ব্যাংক আর ফরহাদ রেজার অবিস্মরণীয় অলরাউন্ডিং পারফরম্যান্সের উপর ভর করে এগিয়ে চলা প্রাইম দোলেশ্বর যৌথভাবে দ্বিতীয় স্থানে (দুই দলেরই পয়েন্ট ৮ খেলায় সমান ১২ করে)।

খালি চোখে এই চার দলের সুপার লিগ মোটামুটি নিশ্চিত। তবে গাণিতিক সমীকরণ এখনও রয়েই গেছে। তা ধরেই বলা, আবাহনী-রূপগঞ্জ পৌঁছে গেছে সুপার লিগে। আর প্রাইম ব্যাংক-প্রাইম দোলেশ্বরেরও সুপার লিগ মোটামুটি নিশ্চিত।

বাকি তিন রাউন্ডে খুব বড় ধরণের রদবদল না ঘটলে উপরের চার দলেরই সেরা ছয়ে থাকার সম্ভাবনা উজ্জ্বল। এখন দেখার বিষয়, শেষ পর্যন্ত কোন ছয় দল জায়গা করে নেয় সুপার লিগে। আপাতত লড়াইয়ে আছে মোহামেডান স্পোর্টিং ক্লাব, শেখ জামাল ধানমন্ডি ক্লাব, শাইনপুকুর ক্রিকেট ক্লাব ও গাজী গ্রুপ ক্রিকেটার্স।

এর মধ্যে মোহামেডান-শেখ জামাল ধানমন্ডি তুলনামূলক এগিয়ে। এই দুই দলের পয়েন্ট ৮ খেলায় সমান ৮ করে। এছাড়া সমান সংখ্যক ম্যাচে শাইনপুকুরের পয়েন্ট ৭ আর গাজীর পয়েন্ট ৬। এই চার দলের বাইরে আর কারও সুপার লিগে ওঠা খুব কঠিন। কারণ বিকেএসপি (৮ খেলায় ৫), ব্রাদার্স (৮ খেলায় ৪), উত্তরা স্পোর্টিং (৮ খেলায় ৪) ও খেলাঘর সমাজ কল্যাণ সমিতি (৮ খেলায় ২ পয়েন্ট) বেশ পিছিয়ে।

আগামীকাল (বৃহস্পতিবার) থেকে শুরু নবম রাউন্ড। এ পর্বে কাল মিরপুরের শেরে বাংলায় মুখোমুখি হবে সবার উপরে থাকা আবাহনী ও প্রাইম দোলেশ্বর। ম্যাচের গুরুত্ব বিবেচনা করেই ফতুল্লা থেকে মিরপুরে নিয়ে আসা হয় এই ম্যাচটি।

আবাহনীর সঙ্গে পাল্লা দিয়ে এগিয়ে চলা লিজেন্ডস অব রূপগঞ্জ আর সুপার লিগের সম্ভাবনায় থাকা শেখ জামালের লড়াই হবে সাভারের বিকেএসপিতে। মিরপুরের শেরে বাংলা স্টেডিয়ামে খেলার কথা ছিল পয়েন্ট টেবিলের নিচের দুই দল উত্তরা ও খেলাঘরের। তবে পরিবর্তন হয়ে এই ম্যাচটি চলে গেলো ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

শুক্রবার মোহামেডান-শাইনপুকুরের লড়াই শেরে বাংলায়। বিকেএসপিতে খেলবে গাজী গ্রুপ ও ব্রাদার্স ইউনিয়ন। আর ফতুল্লায় মুখোমুখি হবে প্রাইম ব্যাংক ও বিকেএসপি।

বৃহস্পতিবার থেকে শুরু হতে যাওয়া নবম রাউন্ড সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ মোহামেডান, শেখ জামাল, শাইনপুকুর ও গাজী গ্রুপের জন্য। সেরা ছয়ের পথে এগিয়ে যেতে হলে এই চার দলের বাকি তিন ম্যাচের অন্তত দুটিতে জয় যে খুব জরুরী।

এআরবি/এমএমআর/আরআইপি

আরও পড়ুন