ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ধোনির জাদুতে চেন্নাইয়ের টানা তৃতীয় জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:০৫ এএম, ০১ এপ্রিল ২০১৯

আইপিএলের ইতিহাসের অন্যতম সেরা দল চেন্নাই সুপার কিংস। প্রতি আসরের শুরুতেই তাদের পেতে হয় 'বুড়োদের দল' তকমা। তবে প্রতিবারই বুড়ো হাড়ের ভেলকি দেখিয়েই অন্যসব প্রতিপক্ষকে পেছনে ফেলার কাজটা বেশ ভালোভাবেই করে থাকে মহেন্দ্র সিং ধোনির দলটি।

চলতি আসরেই যেমন এখনো পর্যন্ত ন্যুনতম তিন ম্যাচ খেলা দলগুলোর মধ্যে একমাত্র দলের নাম চেন্নাই সুপার কিংস। রোববার রাতে দলের টানা তৃতীয় জয়ে ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক ও উইকেটরক্ষক ব্যাটসম্যান ধোনি।

ঘরের মাঠে রাজস্থান রয়্যালসকে ৮ রানের ব্যবধানে হারিয়েছে চেন্নাই। ধোনির ঝড়ো ৭৫ রানের অপরাজিত ইনিংসে ১৭৫ রানের সংগ্রহ দাঁড় করায় চেন্নাই। জবাবে ৮ উইকেটে ১৬৭ রানের বেশি করতে পারেনি জশ বাটলার-সাঞ্জু স্যামসনদের রাজস্থান।

১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে প্রথম ওভারেই অধিনায়ক আজিঙ্কা রাহানের উইকেট হারায় রাজস্থান। ব্যর্থ হন ফর্মে থাকা বাটলার এবং স্যামসনও। মাত্র ১৪ রানেই এ তিন মূল ব্যাটসম্যানকে হারিয়ে বিপাকে পড়ে যায় আইপিএলের প্রথম চ্যাম্পিয়ন দলটি।

তবে ক্রমেই সামলে নেন স্টিভেন স্মিথ এবং রাহুল ত্রিপাথি। স্মিথের ব্যাট থেকে আসে ৩৯ বলে ৪৬ রান। ত্রিপাথি খেলেন ৩০ বলে ২৮ রানের ইনিংস। শেষে ২৬ বলে ৪৬ রানের ঝড় তোলেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। এছাড়া ক্যারিবীয় জোফ্রা আর্চার ১১ বলে ২৪ রান করেও দলকে জেতাতে পারেননি।

এর আগে টপঅর্ডার ব্যাটসম্যানদের ব্যর্থতার দিনে জ্বলে ওঠেন ধোনি। সুরেশ রায়না ৩২ বলে ৩৬ এবং ডোয়াইন ব্রাভো ১৬ বলে ২৭ রান করে তাকে সঙ্গ দেন। তবে মূল কাজটা করেন ধোনিই।

জয়দেব উনাদকাতের করা শেষ ওভার থেকে ২৮ রানসহ সবমিলিয়ে ৪৬ বলে ৪টি করে চার-ছক্কার মারে ৭৫ রানের ইনিংস খেলেন ধোনি। তার ব্যাটে চড়েই ১৭৫ রানের লড়াকু সংগ্রহ পায় চেন্নাই। পরে ম্যাচসেরার পুরষ্কারও ওঠে ধোনির হাতেই।

এসএএস/এমকেএইচ

আরও পড়ুন