ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

আমিরকে নিয়ে ইনজামামের বিস্ময় জাগানিয়া মন্তব্য

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ০১ মার্চ ২০১৯

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ। আগামী ৩০ মে থেকে ইংল্যান্ডে বসবে বিশ্ব ক্রিকেটের সবচেয়ে বড় আসর। এমন সময়ে পাকিস্তান দলের বোলিং আক্রমণের সেরা অস্ত্র মোহাম্মদ আমিরকে নিয়ে অদ্ভূত এক মন্তব্য করে বসলেন প্রধান নির্বাচক ইনজামাম উল হক।

ম্যাচ গড়াপেটার দায়ে ৫ বছর নিষিদ্ধ ছিলেন। ২০১৬ সালের জানুয়ারিতে দলে ফেরেন আমির। তবে গত এক বছর ধরে সময়টা ভালো যাচ্ছে না তার। বিশেষ করে ওয়ানডে ফরমেটে নিজের সামর্থ্যের পুরোটা দিতে পারছেন না বাঁহাতি এই পেসার। সর্বশেষ ১৩ ওয়ানডেতে ৮০.৮০ গড়ে নিয়েছেন মাত্র ৫টি উইকেট।

যদিও সর্বশেষ দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজে আবারও ফর্মে ফেরার ইঙ্গিত দিয়েছেন আমির। তিন টেস্টের সিরিজে পাকিস্তান দলের সর্বোচ্চ উইকেটশিকারি ছিলেন। ২৩.৫৮ গড়ে নেন ১২ উইকেট।

এরপর পাঁচ ম্যাচের ওয়ানডে সিরিজের মধ্যে তিনটিতে খেলে নেন ২ উইকেট। দুই দলের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজের এক ম্যাচ খেলে পেয়েছিলেন ৩ উইকেট। খুব একটা খারাপও বলা যাবে না।

কিন্তু ইনজামাম জানালেন, এই আমিরকে তারা দলের অটোমেটিক চয়েজ মনে করছেন না। বিশ্বকাপের আগে ইনজামাম যেমন বললেন, তাতে মাথায় আকাশ ভেঙে পড়তেই পারে বাঁহাতি এই পেসারের।

পাকিস্তানের প্রধান নির্বাচকের ভাষায়, ‘এই মুহূর্তে আমির দল নির্বাচনে অটোমেটিক চয়েজ নয়। সে খুব ভালো বোলার, এতে কোনো সন্দেহ নেই। তবে দুর্ভাগ্যজনকভাবে, সে সেরা ফর্মে আছে বলে মনে হচ্ছে না। বিশ্বকাপের জন্য তার অবশ্য যথেষ্ট সময় আছে। ছন্দে ফিরতে পারবে। কিন্তু তার মতো একজন সিনিয়র খেলোয়াড় যদি ফর্মহীন থাকে, সেটা আমাদের জন্য দুশ্চিন্তার।’

আমিরকে আরও একটু সুযোগ দিতে রাজি আছেন ইনজামাম। কিন্তু নিজেকে মেলে ধরতে না পারলে বিশ্বকাপ দলে এই পেসারকে না-ও দেখা যেতে পারে সেই ইঙ্গিতও দিয়ে রাখলেন তিনি, ‘আমিরের জন্য আমাদের এখনও সময় আছে। আমাদের হাতে দশটি ওয়ানডে আর দুই তিন মাসের মতো আছে। আমির ফিরতে পারে। আমরা তাকে ফেরার সুযোগ দেব। কারণ সে বড় মঞ্চের বোলার। আমাদের অস্ত্রসম্ভারে তার মতো বোলার দরকার।’

এমএমআর/এমকেএইচ

আরও পড়ুন