ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেই ‘৪৩’ দুঃস্বপ্নের পর থেকেই ভুল নিয়ে কাজ করছেন ব্যাটসম্যানরা

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২৮ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

৪৩ রানে অলআউট বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে অ্যান্টিগা টেস্টের সেই দুঃস্বপ্নের সাক্ষী ছিলেন কোচ স্টিভ রোডসও। দায়িত্ব নেয়ার পর সেটি ছিল বাংলাদেশ দলের সঙ্গে তার প্রথম বিদেশ সফর।

রোডস সেই দুঃস্মৃতি ভুলেননি। বিদেশের মাটিতে বাংলাদেশের ব্যাটসম্যানরা কি ভুল করেন, সেটিও তখনই চোখে শক্ত করে ধরা পড়েছিল তার। এবার নিউজিল্যান্ডের মাটিতে কঠিন টেস্ট সিরিজ। টাইগার কোচ জানালেন, ক্যারিবীয় সফরের পর গত ছয় মাস ধরেই ব্যাটসম্যানরা তাদের ভুল নিয়ে কাজ করছেন।

অ্যান্টিগায় প্রথম টেস্টে শুধু ৪৩ রানে অলআউট হওয়া নয়। গত বছরের মাঝামাঝিতে ওই সফরে দুই টেস্টের চার ইনিংসে একবারও পৌনে দুইশ করতে পারেনি বাংলাদেশ।

টেস্টে এই দলের উন্নতির অনেক জায়গা আছে, মনে করছেন রোডস। হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টের আগে টাইগার কোচ বলেন, ‘আমার মনে হয়, সেই ওয়েস্ট ইন্ডিজ সফর থেকে (২০১৮ সালের জুলাইয়ে), আমাদের কিছু জায়গায় উন্নতি প্রয়োজন। আমরা তখন থেকে সেটা করছিও। আমাদের দুই পায়েই ভালো খেলতে হবে, ফ্রন্ট এবং ব্যাক। সেইসঙ্গে বাউন্সি ডেলিভারির সঙ্গে মানিয়ে নিতে হবে। এখানেই তার ব্যতিক্রম হবে না। সম্ভব আরও বেশি সুইং থাকবে। বাংলাদেশের ফ্লাট, স্লো এবং লো উইকেটের মতো এটা নয়।’

ব্যাটসম্যানরা এই ভুলগুলো নিয়ে কাজ করেছেন জানিয়ে রোডস বলেন, ‘ব্যাটসম্যানরা এই জায়গাগুলো নিয়ে ছয় মাস ধরেই কাজ করছে। শুধু এই সিরিজের জন্য নয়। আমরা জানি দেশের বাইরে গিয়ে যদি ভালো করতে হয়, তবে বাউন্স আর মুভমেন্টের সঙ্গে মানিয়ে নিতে হবে।’

এমএমআর/এমএস

আরও পড়ুন