ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দুই রনির নৈপুণ্যে গাজী গ্রুপের উড়ন্ত সূচনা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০১:২৩ পিএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

ব্যাট হাতে রনি তালুকদার আর বল হাতে আবু হায়দার রনি- এ দুই রনির নৈপুণ্যে প্রিমিয়ারে নবাগত দল বিকেএসপিকে ২৭ রানে হারিয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স। ফতুল্লায় বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ব্যাটসম্যান রনি খেলেন ১৬ বলে ৪১ রানের ঝড় আর বোলার রনি ২ ওভারে মাত্র ২ রান খরচায় নেন ২টি উইকেট।

প্রথমদিনের মতো দ্বিতীয় দিনেও বৃষ্টির হানায় ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে আনা হয় ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে। ইনিংসপ্রতি ১০ ওভারে নেমে আসা ম্যাচটিতে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় বিকেএসপি।

আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ পেয়ে শুরু থেকেই ঝড় তোলেন দুই ওপেনার রনি তালুকদার ও ওয়ালিউল করিম। প্রথম পাঁচ ওভারেই ৬২ রান করে ফেলে গাজী গ্রুপ। ষষ্ঠ ওভারে বিকেএসপিকে ম্যাচে ফেরান নওশাদ ইকবাল।

ছয় বলের ব্যবধানে সাজঘরে ফেরান ওয়ালিউল (১৮ বলে ২৫), শামসুর শুভ (২ বলে ১) ও রনি তালুকদারকে (১৬ বলে ২ চার ও ৪ ছয়ে ৪১)। তবু নির্ধারিত ১০ ওভারে ৪ উইকেট হারিয়ে ১২৩ রান করে গাজী গ্রুপ। শেষদিকে সাজ্জাদুল হক ৮ বলে ২০, মাইশুকুর রহমান ১১ বলে ১৯ ও তৌহিদ তারেক ৬ বলে ১১ রানের ক্যামিও ইনিংস খেলেন।

রান তাড়া করতে নেমে শুরু থেকেই হোঁচট খেতে থাকে বিকেএসপি। নিজের স্পেলের দুই ওভারে এক মেইডেনের সহায়তায় মাত্র ২ রান খরচ করে ২ উইকেট নিয়ে বিকেএসপিকে এক প্রকার ম্যাচ থেকে ছিটকেই দেন আবু হায়দার রনি। মাত্র ৬ রানে ৩ উইকেট হারিয়ে বিপদে পড়ে যায় প্রথম ম্যাচে নাটকীয় জয় পাওয়া বিকেএসপি।

চতুর্থ উইকেটে ৭৯ রানের জুটি গড়েন আমিনুল ইসলাম এবং আকবর আলি। তবে এতে শুধু পরাজয়ের ব্যবধানটাই কমে। শেষপর্যন্ত নির্ধারিত ১০ ওভারে ৯৬ রান করে থামে বিকেএসপির ইনিংস। আমিনুল ২৪ বলে ৩৪ রান করে অপরাজিতই থেকে যান। ২০ বলে ৪৩ রানের ঝড়ো ইনিংস খেলেন আকবর।

ম্যাচসেরার পুরষ্কার ওঠে দুই রনির বড় জন তথা ব্যাটসম্যান রনি তালুকদারের হাতে।

এসএএস/এমকেএইচ

আরও পড়ুন