ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

পিএসএলে এবার নতুন বিতর্ক

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:২২ এএম, ২৬ ফেব্রুয়ারি ২০১৯

পাকিস্তান সুপার লিগে একের পর পর বিতর্ক যেন লেগেই থাকছে। কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গী হামলা সংক্রান্ত কারণে সম্প্রচার স্বত্ব বিষয়ক ঝামেলা কাটিয়ে ওঠার পর এবার অংশগ্রহণকারী দুই দলের মধ্যে বেঁধে গিয়েছে গণ্ডগোল।

এবার বিতর্ক প্রতিপক্ষ দলকে মাঠের বাইরে হেনস্থা করাকে গিয়ে। লাহোর কালান্দারসের অভিযোগ করাচি কিংসের তিন সদস্যের বিপক্ষে। তাও কি-না প্রায় ১০ দিন আগের ঘটনাকে ঘিরে।

গত ১৬ ফেব্রুয়ারি করাচি কিংস বনাম লাহোর কালান্দারসের বিপক্ষে ম্যাচ শেষে সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে করাচির সভাপতি ওয়াসিম আকরাম এবং দুই ক্রিকেটার মোহাম্মদ আমির ও ইমাদ ওয়াসিমের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করেছে লাহোর কালান্দারস কর্তৃপক্ষ। পিএসএল আয়োজকরা এখনো এই ঘটনা প্রেক্ষিতে কিছু বলেনি। তবে লাহোরের পক্ষ থেকে দাবী করা হয়েছে আকরাম-আমিরদের ব্যবহার ছিলো নিয়মনীতির পরিপন্থির।

ঘটনার দিন ম্যাচ শেষে লাহোর কালান্দারসের মালিক ফাওয়াদ রানার পরিবারের সদস্যের সঙ্গে উত্তপ্ত বাকবিনিময় করতে দেখা গেছে করাচির প্রেসিডেন্ট ওয়াসিম আকরামকে। এসময় যোগ দেন দুই ক্রিকেট আমির এবং ইমাদও। তখন বেশ কয়েকবার অশালীন অঙ্গভঙ্গি করতেও দেখা গেছে তাদের।

সে ঘটনার কিছু পরেই আকরামকে শান্ত করে নিয়ে যাওয়া হয় ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে। দুই ক্রিকেটার ইমাদ এবং আমিরকে প্রায় চ্যাংদোলা করেই নিয়ে যাওয়া হয় ড্রেসিংরুমে। এ ঘটনায় পিসিবির কর্মকর্তা উসমান ভালার যোগসাজশেরও দাবী তোলা হয়েছে। লাহোরের হসপিটালিটি বক্স থেকে দুইজন বিশিষ্টজনকে জিজ্ঞাসাবাদের জন্য নেয়া হয় এবং দ্রুতই ছেড়ে দেয়া হয়।

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে লাহোরের হসপিটালিটি বক্স থেকে অজ্ঞাত পরিচয়ে এক দর্শক ক্ষেপিয়ে তুলেছিলেন আকরামকে। যা পরে রূপ নেয় বাকবিতণ্ডায়। এ ঘটনায় তাৎক্ষণিকভাবেই ম্যাচ রেফারি রোশান মহানামাকে জানায় লাহোর কর্তৃপক্ষ।

কিন্তু ম্যাচ রেফারি এ ঘটনায় নিজেকে জড়াতে চাননি বিধায় পিসিবি এবং পিএসএল আয়োজকরাই এখন সুরাহা করবেন এটির। লাহোরের দাবী সেদিনের সিসিটিভি ফুটেজ দেখে ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) দুই দলের পরবর্তী লড়াইয়ের আগেই ঘটনার ব্যাপারে যথাযথ শাস্তি প্রদানের। কিন্তু পিসিবির এক মুখকর্তা জানিয়েছেন সোমবার সন্ধ্যা পর্যন্তও এ ব্যাপারে কোনো সিদ্ধান্ত নেয়া হয়নি।

এসএএস/এমকেএইচ

আরও পড়ুন