ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অভিষেকে হ্যাটট্রিক : আলিসের পাশে মানিক

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০৪ পিএম, ২৫ ফেব্রুয়ারি ২০১৯

প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টি ক্রিকেটের উদ্বোধনী ম্যাচে ব্যাট হাতে ঝড়ো ইনিংস খেলেছেন ঘরোয়া ক্রিকেটের দুই পরীক্ষিত সেনানী শাহরিয়ার নাফীস এবং শুভাগত হোম। ঠিক পরের ম্যাচেই বল হাতে জাদু দেখিয়েছেন ডানহাতি পেসার মানিক খান।

গত মৌসুমে পঞ্চাশ ওভারের প্রিমিয়ার লিগে অভিষেক হয় মানিকের। আর এবারের টি-টোয়েন্টি লিগে হলো বিশ ওভারের ক্রিকেটে অভিষেক। আর অভিষেক ম্যাচেই ইতিহাস গড়েছেন মানিক। প্রাইম দোলেশ্বর ক্রিকেট ক্লাবের হয়ে খেলতে নেমে বাংলাদেশের মাত্র তৃতীয় ক্রিকেটার হিসেবে করেছেন হ্যাটট্রিক।

সোমবার ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে বিকেএসপির বিপক্ষে মেঘাচ্ছন্ন কন্ডিশনে আগে ব্যাট করে মাত্র ১১১ রান করে মানিকের দল দোলেশ্বর। ব্যাট হাতে ৩ বলে ৭ রান করেন মানিক।

পরে মাত্র ১১২ রান তাড়া করতে নামা বিকেএসপির ইনিংসের শুরুতেই ত্রাস ছড়ান মানিক। ওভারের শেষ দুই বলে সরাসরি বোল্ড করে সাজঘরে ফেরান ফাহাদ আহমেদ এবং পারভেজ হোসেন ইমনকে। তৃতীয় ওভারে নিজের দ্বিতীয় ওভার করতে এসে প্রথম বলেই লেগ বিফোরের ফাঁদে ফেলেন রাতুল খানকে। পূরণ হয়ে যায় মানিকের হ্যাটট্রিক।

বাংলাদেশের তৃতীয় এবং অভিষিক্ত দ্বিতীয় ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে হ্যাটট্রিক করলেন মানিক। তার আগে সবশেষ বিপিএলেও নিজের অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেছিলেন আলিস আল ইসলাম। তবে বাংলাদেশের পক্ষে প্রথম হ্যাটট্রিক করা বোলার আল আমিন হোসেন। তার নামের পাশে রয়েছে দুইটি টি-টোয়েন্টি হ্যাটট্রিক।

তবে হ্যাটট্রিক করেও প্রাইম দোলেশ্বরকে জেতাতে পারেননি মানিক। তিনি নিজের ৪ ওভারে ২ মেইডেনে মাত্র ১২ রান খরচ করে ৪ উইকেট নিলেও তার দল হেরে গিয়েছে সুপার ওভারে গিয়ে। তবে ম্যাচসেরার পুরষ্কার উঠেছে মানিকেরই হাতে।

এসএএস/এমএস

আরও পড়ুন