ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়ানডে থেকে বাদ পড়লেন আমলা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৬ পিএম, ২৪ ফেব্রুয়ারি ২০১৯

শ্রীলঙ্কার কাছে লজ্জাজনকভাবে টেস্ট সিরিজ হারের পর এবার ওয়ানডে সিরিজের দিকে নজর দিয়েছে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ৩ মার্চ থেকে শুরু হবে ৫ ম্যাচের ওয়ানডে সিরিজ। আগামী বিশ্বকাপের আগে দু’দলের জন্যই এই সিরিজটা খুব গুরুত্বপূর্ণ। তার আগে দক্ষিণ আফ্রিকার ওয়ানডে দল থেকে বাদ দেয়া হয়েছে হাশিম আমলাকে। ফেরানো হয়েছে পেসার লুঙ্গি এনগিদিকে।

শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম তিন ম্যাচের জন্য দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। হাশিম আমলাকে বাদ দেয়া হলেও ক্রিকেট সাউথ আফ্রিকার সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হচ্ছে, হামলাকে বাদ দেয়া হয়নি। তাকে বিশ্রাম দেয়া হয়েছে। একজন সিনিয়র সদস্য হিসেবে সব সময়ই তিনি দলের সঙ্গে রয়েছেন।

গতবছর হাঁটুর ইনজুরিতে পড়েছিলেন লুঙ্গি এনগিদি। এরপর ইনজুরি থেকে ফিরলেও দলে ডাক পাচ্ছিলেন না। শেষ পর্যন্ত মোমেন্টাম ওয়ানডে কাপে নিজের ফিটনেসের প্রমান দেয়ার পরই দক্ষিণ আফ্রিকা স্কোয়াডে ফেরানো হয়েছে তাকে। এছাড়া মিনি অলরাউন্ডার হিসেবে পরিচিত (মূলতঃ পেসার) এনরিখ নর্টজে গত এমজানি সুপার লিগের শুরুতে গোড়ালির ইনজুরিতে পড়েছিলেন। ইনজুরি থেকে ফিরে নিজের ফিটনেসের প্রমাণ দেয়ার পর প্রথমবারেরমত দক্ষিণ আফ্রিকা দলে ডাক পেলেন তিনি।

পাকিস্তানের বিপক্ষে সর্বশেষ ওয়ানডে সিরিজে দলে ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান হেনরিক্স ক্লাসেন এবং সিমার ড্যান প্যাটারসন। কিন্তু শ্রীলঙ্কার বিপক্ষে দল থেকে বাদ দেয়া হয়েছে এ দু’জনকে। কারণ হচ্ছে, বিশ্বকাপের আগে তারা নিজেদের মধ্যে আরও বেশি পরীক্ষা-নীরিক্ষা করতে চান।

দক্ষিণ আফ্রিকা স্কোয়াড
ফ্যাফ ডু প্লেসি (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রিজা হেনরিক্স, ইমরান তাহির, ডেভিড মিলার, উইয়ান মালদার, লুঙ্গি এনগিদি, এনরিখ নর্টজে, আন্দিল পেহলুকাইয়ো, দুয়ানে প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরিজ শামসি, ডেল স্টেইন, রাসি ফন ডার ডুসেন।

আইএইচএস/পিআর

আরও পড়ুন