ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্রথম দিনই দক্ষিণ আফ্রিকাকে অলআউট করে দিলো শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:৪৬ পিএম, ১৩ ফেব্রুয়ারি ২০১৯

দক্ষিণ আফ্রিকার মাটিতে টেস্ট। অথচ, সেখানেই কি না টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দিমুথ করুনারত্নে। তার এমন সিদ্ধান্তে অনেকেই হতবাক। কিন্তু দিন শেষে লঙ্কান বোলাররা প্রমাণ করলেন, তাদের অধিনায়কের সিদ্ধান্তই ছিল সঠিক। কারণ, মাত্র ২৩৫ রানেই স্বাগতিকদের অলআউট করে দিয়ে নিজেরা ব্যাট করতে নামতে পেরেছে সফরকারী শ্রীলঙ্কা।

বাম হাতি পেসার বিশ্ব ফার্নান্দোর তোপের মুখে একে একে উইকেট পড়েছে প্রোটিয়াদের। ১৭ ওভারে ৬২ রান দিয়ে ৪ উইকেট নেন ফার্নান্দো। এছাড়া আরেক পেসার কাসুন রাজিথাও আগুন ঝরান। তিনি নিয়েছেন ৩ উইকেট। সুরাঙ্গা লাকমাল এবং অভিষিক্ত লাসিথ এম্বুলদেনিয়া নেন ১টি করে উইকেট।

মিডল অর্ডারে কুইন্টন ডি কক যদি দাঁড়াতে না পারতেন, তাহলে প্রোটিয়ারা ২০০ রানও করতে পারতো কি না সন্দেহ। ৯৪ বল খেলে ৮০ রান করেন ডি কক। টেম্বা বাভুমা করেন ৪৭ রান।

টস হেরে ব্যাট করতে নেমে ৯ রানের মধ্যেই ডিন এলগার আর হাশিম আমলার উইকেট হারিয়ে বিপদে পড়ে স্বাগতিক দক্ষিণ আফ্রিকা। ১৭ রানের মাথায় আউট হয়ে যান অপর ওপেনার এইডেন মারক্রামও। এরপর টেম্বা বাভুমা এবং ফ্যাফ ডু প্লেসি রুখে দাঁড়ান। তারা দু’জন গড়েন ৭২ রানের জুটি।

৩৫ রান করে আউট হন ডু প্লেসি। বাভুমা আউট হন ৪৭ রান করে। ভারনন ফিল্যান্ডার ৪ রান করে আউট হয়ে গেলেও কেশব মাহরাজকে নিয়ে জুটি গড়েন কুইন্টন ডি কক। মাহরাজ করেন ২৯ রান। এছাড়া ডেল স্টেইন কেরন ১৫ রান। শেষ ব্যাটসম্যান হিসেবে আউট হন ডি কক।

জবাব দিতে নেমে প্রথম দিন শেষ বিকেলে অবশ্য এক উইকেট হারিয়ে ফেলেছে শ্রীলঙ্কা। দলীয় ১৯ রানের মাথায় ব্যক্তিগত শূন্য রানে আউট হয়ে যান লাহিরু থিরিমানে। দিন শেষে শ্রীলঙ্কার রান ১ উইকেট হারিয়ে ৪৯। ২৮ রান নিয়ে করুনারত্নে এবং ১৭ রান নিয়ে ব্যাট করছেন অভিষিক্ত ওসাদা ফার্নান্দো। ১৮৬ রান পিছিয়ে রয়েছে শ্রীলঙ্কা।

আইএইচএস/এমএস

আরও পড়ুন