ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিশ্রামের দরকার নেই মুশফিক-রুবেলের!

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৯:০৭ পিএম, ০৪ ফেব্রুয়ারি ২০১৯

বছরের শুরু থেকেই টানা সূচির কবলে পড়েছে বাংলাদেশ ক্রিকেট। জানুয়ারির শুরু থেকেই চলছে বিপিএল। ফ্র্যাঞ্চাইজিভিত্তিক এ টুর্নামেন্ট শেষেই আবার উড়াল দিতে হবে নিউজিল্যান্ডের উদ্দেশে। মাঝে সময় পাওয়া যাবে না ২-৩ দিনও।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিকল্পনা মোতাবেক শেষ চারে উঠতে না পারা সিলেট সিক্সার্স, খুলনা টাইটানস ও রাজশাহী কিংসে ওয়ানডে স্কোয়াডের যারা আছেন এবং এলিমিনেটর ম্যাচে হেরে যাওয়া চিটাগং ভাইকিংসের ক্রিকেটাররা নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হবেন আগামী ৬ ফেব্রুয়ারি (বুধবার) দুপুর সাড়ে ১২টায় সিঙ্গাপুর এয়ারলাইনসের একটি ফ্লাইটে।

আজ দুপুরেই ম্যাচ খেলার পর আবার নিউজিল্যান্ডের উদ্দেশে রওনা হওয়ার আগে ঠিকঠাক দুইদিনের বিশ্রামও পাবেন না চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহীম। টানা ম্যাচ ও ভ্রমণের মধ্যে থাকাটা নিশ্চয়ই ক্লান্তির।

তবে মুশফিক মনে করছেন টানা ম্যাচের মধ্যে থাকায় বিশ্রাম না পাওয়ায় খুব একটা সমস্যা হবে না। ঢাকার বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘একটা সপ্তাহ যদি বিশ্রাম পাওয়া যেত, তাহলে মোটামুটি ভালো হয়। কিন্তু সিরিজ শুরুরই আর সাত দিন আছে। এর মধ্যেই ঠিক করতে হবে। কারণ আমরা পেশাদার ক্রিকেটার। ম্যাচের মধ্যে থাকলে আত্মবিশ্বাস ভালো থাকে। এর চেয়ে ভালো কোনো প্রস্তুতি হতে পারে না।’

ঠিক একই কথা শোনা যায় ঢাকা ডায়নামাইটসের হয়ে সংবাদ সম্মেলনে আসা জাতীয় দলের পেসার রুবেল হোসেনের কণ্ঠেও। মুশফিকের বলা কথার সূত্র ধরেই তিনি বলেন, ‘না, আলহামদুলিল্লাহ আমার সব ঠিক আছে। মুশফিক ভাই যেটা বলল আমরা তো প্র্যাকটিসেই আছি। ম্যাচ খেলার থেকে তো বেশি অনুশীলন আর কিছু হতে পারে না। এটাই আর কি!’

এসএএস/এমএমআর/এমএস

আরও পড়ুন