ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘যথাযথ প্রস্তুতিতে নির্ভর করছে বাংলাদেশের বিশ্বকাপ ভাগ্য’

বিশেষ সংবাদদাতা | চট্টগ্রাম থেকে | প্রকাশিত: ০৫:১৯ পিএম, ২৯ জানুয়ারি ২০১৯

টেস্ট বা টি-টোয়েন্টিতে যেমনই হোক না কেন, ওয়ানডে ক্রিকেটে বেশ কয়েক বছর ধরেই দুর্দান্ত ক্রিকেট খেলছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে দ্বিপাক্ষিক সিরিজ হোক কিংবা বহুজাতিক টুর্নামেন্ট অথবা আইসিসি আয়োজিত কোনো ইভেন্ট- সবখানেই নিজেদের উজ্জ্বল উপস্থিতির জানান দেয় বাংলাদেশ।

সে ধারাবাহিকতায় চলতি বছর হতে ইংল্যান্ডে হতে যাওয়া ওয়ানডে বিশ্বকাপেও ভালো করবে বাংলাদেশ ক্রিকেট দল- এমনটাই প্রত্যাশা অনেক ক্রিকেট বিশ্লেষক, অনুরাগিদের। আজ (মঙ্গলবার) একই কথা বলেছেন পাকিস্তান ক্রিকেট দলের সাবেক পেসার ও সিলেট সিক্সার্সের বর্তমান কোচ ওয়াকার ইউনুস।

তবে তিনি বলেছেন খানিকটা ভিন্ন সুরে, জুড়ে দিয়েছেন একটি শর্ত। সেটি অবশ্য কঠিন কিছু নয়। ওয়াকারের মতে ইংল্যান্ডের কন্ডিশনে মানিয়ে নেয়ার মতো যথাযথ প্রস্তুতি নিয়ে গেলে বিশ্বকাপে ভালো করতে পারবে বাংলাদেশ। মঙ্গলবার চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়ামে সিলেটের অনুশীলনের ফাঁকে সংবাদ মাধ্যমের সাথে আলাপে এ কথা বলেন ওয়াকার।

প্রথমে বিশ্বকাপে বাংলাদেশের সম্ভাবনার ব্যাপারে কিছু বলতে রাজি না হলেও, পরে ঠিক জানিয়েছেন নিজেদের দিনে যেকোনো দলকে হারানোর ক্ষমতা রয়েছে মাশরাফি বাহিনীর। এছাড়া এবারের বিশ্বকাপের সবগুলো দলই শক্তিশালী হওয়ায় টুর্নামেন্টটি বেশ জমবে বলেই ধারণা ওয়াকারের।

তিনি বলেন, ‘আমি বলতে পারি না। বিশ্বকাপে বাংলাদেশের পারফরম্যান্স কেমন হবে তা অনুমান করা মুশকিল। তবে তারা যদি ভালোভাবে প্রস্তুতি নিয়ে যায়, তাহলে অবশ্যই ইংল্যান্ডের মাটিতে ভালো করতে পারবে। ইংল্যান্ডে ক্রিকেট খেলা সহজ নয়। ঐ কন্ডিশনে আপনাকে অবশ্যই যথাযথ প্রস্তুতি নিয়েই বড়বড় দলগুলোর মোকাবিলা করতে হবে।’

এসময় তিনি আরও বলেন, ‘বাংলাদেশ অতীতে নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছে। ২০১৫ সালের বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়েছে। তারা যদি সবকিছু ঠিকঠাক করতে পারে, তাহলে অবশ্যই তাদের সেই সামর্থ্যটা রয়েছে যে তারা বিশ্বের যেকোন দলকেই হারাতে পারে। এ টুর্নামেন্টে সব দলই শিরোপার জন্য লড়বে এবং যথাযথ প্রস্তুতি নিয়েই নামবে। তাই আমি মনে করি এটি বেশ জমজমাট একটি আসর হবে।’

এআরবি/এসএএস/এমএস

আরও পড়ুন