ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিপিএলের ‘দ্বিতীয়’ হ্যাটট্রিক ওয়াহাব রিয়াজের

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৫:৩৯ পিএম, ২৮ জানুয়ারি ২০১৯

শুরুতে রানের পাহাড় গড়েছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। ৫ উইকেটে কুমিল্লার ২৩৭ রানের রেকর্ড স্কোর গড়ার পরই বোঝায় হয়ে গিয়েছিল, খুলনার এই ম্যাচেও হার নিশ্চিত। সেই নিশ্চয়তা ধরেই যেন ব্যাটিং এগিয়ে নিয়ে যাচ্ছিল খুলনা।

কিন্তু খুলনার হয়তো নিজেদেরও কল্পনায় ছিল না, শেষ মুহূর্তে কি ভয়াবহ পরিস্থিতির মুখোমুখি হতে হবে তাদের। পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াদের তোপের মুখে মাত্র ১৫৭ রানেই অল আউট খুলনা টাইটান্স। ফলশ্রুতিতে ৮০ রানের বিশাল ব্যবধানে হারতে হলো মাহমুদউল্লাহ রিয়াদের দলকে।

শেষ মুহূর্তের বিধ্বংসী বোলিংয়ে দুর্দান্ত এক হ্যাটট্রিকও গড়ে ফেললেন পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। ১৯তম ওভারের তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম- এই টানা তিন বলেই উইকেট নিলেন ওয়াহাব। ফিরিয়ে দিয়েছেন প্রোটিয়া অলরাউন্ডার ডেভিড ওয়াইজ, বাংলাদেশের তাইজুল ইসলাম এবং মোহাম্মদ সাদ্দামকে।

এর আগে ঢাকা-রংপুরের ম্যাচে মিরপুরে ঢাকার স্পিনার আলিস আল ইসলাম গড়েছিলেন এবারের বিপিএলের প্রথম হ্যাটট্রিক। আর সব মিলিয়ে বিপিএলে হ্যাটট্রিক হলো মোট চারটি।

এর আগের তিনটি হ্যাটট্রিক করেছিলেন পাকিস্তানের মোহাম্মদ সামি, বাংলাদেশের আল আমিন এবং আলিস আল ইসলাম। দ্বিতীয় পাকিস্তানি হিসেবে বিপিএলে হ্যাটট্রিক করলেন ওয়াহাব।

কুমিল্লার ছুঁড়ে দেয়া ২৩৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ওপেনার ব্রেন্ডন টেলরই যা একটু ভালো ব্যাটিং করেছিলেন খুলনার হয়ে। এরপরের ব্যাটসম্যানরা ক্রমান্বয়ে ছিলেন বাজে অবস্থার দিকে। কিন্তু ১৯তম ওভারে এসে ওয়াহাব রিয়াজ যে ঝড় তুললেন, তাতে টেল এন্ডারদের দিয়ে যদিও কোনো প্রতিরোধের চিন্তা ছিল, সেটাও শেষ হয়ে গেল তাতে। হ্যাটট্রিক করেই কুমিল্লাকে অবিস্মরণীয় জয় এনে দিলেন ওয়াহাব রিয়াজ।

আইএইচএস/এমকেএইচ

আরও পড়ুন