ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

সেই ক্রিকেটারের কাছে ক্ষমা চাইলেন সরফরাজ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:১৭ এএম, ২৬ জানুয়ারি ২০১৯

দক্ষিণ আফ্রিকান ক্রিকেটার আন্দিল ফেহলুকাইয়োকে ‘কালো ছেলে’ বলে মন্তব্য করায় বেশ তোপের মুখেই রয়েছেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। বর্ণবাদী মন্তব্যের জেরে সরফরাজের মুন্ডুপাত চলছে এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে। বিপদ আঁচ করতে পেরে আগেই ক্ষমা চেয়ে নিয়েছেন পাকিস্তান অধিনায়ক। যদিও বিষয়টা নিয়ে আইসিসিও তদন্ত করে ব্যবস্থা নেয়ার ঘোষণা দিয়েছে।

ইতিমধ্যে ‘পাবলিকলি’ ক্ষমা চাওয়ার কারণে সরফরাজকে ক্ষমা করে দিয়েছে দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল। আগেই প্রোটিয়া অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি জানিয়ে দিয়েছেন, তারা দলীয়ভাবে সরফরাজকে ক্ষমা করে দিয়েছেন। যদিও বিষয়টা আইসিসির নিয়ন্ত্রনাধীন এখন।

এবার বিপদ থেকে বাঁচতে ব্যক্তিগতভাবে আন্দিল ফেহলুকাইয়োর কাছেই ক্ষমা চাইলেন সরফরাজ। টুইটারে ফেহলুকাইয়োর সঙ্গে করমর্দনরত একটি ছবি পোস্ট করে ক্ষমা চাওয়ার বিষয়টি সবাইকে জানিয়ে দেন সরফরাজ। সেখানে তিনি লিখেন, ‘আজই সকালে আমি আন্দিল ফেহলুকাইয়োর কাছে বিষয়টা নিয়ে দুঃখ প্রকাশ করেছি এবং ক্ষমা চেয়ে নিয়েছি। সে খুব আন্তরিকভাবেই আমার অ্যাপোলোজি গ্রহণ করে নিয়েছে। এবং আমি আশা করি দক্ষিণ আফ্রিকার মানুষও আমার এই অ্যাপোলজি গ্রহণ করে নেবে।’

ডারবানে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় ওয়ানডে ম্যাচ চলাকালে পেহলুকাইয়ো যখন ব্যাটিং করছিলেন, তখন স্ট্যাম্পের পেছনে দাঁড়িয়ে তাকে নিয়ে বর্ণবাদী মন্তব্য করে বসেন সরফরাজ। যদিও তিনি কথাগুলো বলেছিলেন উর্দুতে। তবুও স্ট্যাম্প মাইক্রোফোনে কথাগুলো রেকর্ড হয়ে যায় এবং পরে তা ছড়িয়ে পড়ে।

দক্ষিণ আফ্রিকা অধিনায়ক ফ্যাফ ডু প্লেসি বলেন, ‘আমরা তাকে ক্ষমা করে দিয়েছি। কারণ, সে স্যরি বলেছে। তিনি ক্ষমা চেয়েছেন এবং এ ঘটনার দায়ভার নিজের কাঁধে তুলে নিয়েছেন। এটা এখন আমাদের হাতের বাইরে এবং আইসিসিই এ ব্যাপারে যা করার করবে।’

আইএইচএস/জেআইএম

আরও পড়ুন