ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শেষ দুই ওয়ানডে আর টি-টোয়েন্টি সিরিজে নেই কোহলি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:৩৮ পিএম, ২৪ জানুয়ারি ২০১৯

সামনে বিশ্বকাপ। বিরাট কোহলির মাথার উপর তাই পাহাড়সমান চাপ দিতে চাইছে না ভারতীয় টিম ম্যানেজম্যান্ট। নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম তিন ওয়ানডেতে থাকলেও শেষ দুই ম্যাচে ভারতীয় অধিনায়ককে বিশ্রামে রাখার সিদ্ধান্ত হয়েছে। খেলবেন না এরপর টি-টোয়েন্টি সিরিজেও।

বুধবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) পক্ষ থেকে এক বিবৃতিতে কোহলির বিশ্রামের বিষয়টি জানানো হয়েছে। তার অনুপস্থিতিতে ভারতকে নেতৃত্ব দেবেন রোহিত শর্মা। তবে কোহলির বদলে নতুন করে কাউকে নেয়া হয়নি।

গত এক দশকের মধ্যে এবারই প্রথমবারের মতো এশিয়ার বাইরে কোনো ওয়ানডে সিরিজে (জিম্বাবুয়ে সিরিজ বাদে) কোহলিকে বিশ্রামে রাখছে ভারত। চলতি বছরের মার্চে নিদাহাস ট্রফিতেও ছিলেন না তিনি। শ্রীলঙ্কায় সেই টুর্নামেন্টে ভারতকে নেতৃত্ব দিয়ে শিরোপা জেতান রোহিত। এছাড়া জুনে আফগানিস্তানের বিপক্ষে ঘরের মাঠে একমাত্র টেস্ট এবং এশিয়া কাপের দলের বাইরে ছিলেন কোহলি।

শুধু কোহলি নন, বিশ্বকাপকে সামনে রেখে বড় তারকাদের ঘুরিয়ে ফিরিয়ে বিশ্রাম দেয়ার সিদ্ধান্ত নিয়েছে ভারত। অস্ট্রেলিয়া আর নিউজিল্যান্ডে সিরিজে সীমিত ওভারের দলে ছিলেন না পেস বোলার জাসপ্রিত বুমরাহ।

বিসিসিআই বিবৃতিতে জানিয়েছে, মার্চে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘরের মাঠে সীমিত ওভারের সিরিজে ফিরবেন কোহলি। বিবৃতিতে তারা লিখেছে, 'গত কয়েক মাসে তার কাজের চাপের কথা বিবেচনায় এনে টিম ম্যানেজম্যান্ট এবং সিনিয়র সিলেকশন কমিটি সিদ্ধান্ত নিয়েছে, অস্ট্রেলিয়ার বিপক্ষে হোম সিরিজের আগে কোহলিকে বিশ্রাম দেয়ার এখনই উপযুক্ত সময়।'

এমএমআর/পিআর

আরও পড়ুন