ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

এমপি মাশরাফির প্রথম এবং আশরাফুলের ৩ রান

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৩:১১ পিএম, ০৫ জানুয়ারি ২০১৯

বিপিএল ধামাকা শুরু হয়ে গেছে ইতোমধ্যে। উদ্বোধনী ম্যাচেই মুখোমুখি ‘এমপি’ মাশরাফির রংপুর রাইডার্স এবং ছয় বছর পর বিপিএলে ফেরা মোহাম্মদ আশরাফুলের চিটাগং ভাইকিংস। স্বাভাবিকভাবেই সাধারণ মানুষের আগ্রহের কেন্দ্রে নতুন পরিচয়ে পরিচিত হওয়া মাশরাফি বিন মর্তুজা এবং দীর্ঘ সময় পর বিপিএলের মাঠে ফেরা আশরাফুল।

টস হেরে ব্যাট করতে নামা রংপুর রাইডার্সের ব্যাটসম্যানরা দিয়েছে ব্যাটিং ব্যর্থতার পরিচয়। মাশরাফি সেই ব্যর্থদের দলে করতে পেরেছেন কেবল ২ রান। খালেদ আহমেদের বলে ব্যাটের কানায় লাগিয়ে উইকেটের পেছনে উইকেটরক্ষক মোহাম্মদ শাহজাদের হাতে ক্যাচ দেন মাশরাফি।

তবে আগ্রহ সেখানে নয়, ভক্ত-সমর্থকদের আগ্রহ ছিল ব্যাট হাতে আশরাফুল কেমন করেন আর বল হাতে এমপি মাশরাফি কেমন করেন, সেদিকে। অবশেষে সমর্থকদের সেই আগ্রহের অবসান ঘটল। ব্যাট হাতে কেবল ৩ রান করতে পারলেন আশরাফুল। একই সঙ্গে ‘এমপি’ মাশরাফির প্রথম শিকারও জমা হয়ে গেল তার ঝুলিতে।

জয়ের জন্য মাত্র ৯৯ রানের লক্ষ্যে ব্যাট করতে নামে চিটাগং ভাইকিংস। দলীয় ১৫ রানের মাথায় ভাইকিংসদের ইনিংসে আঘাত হানলেন রংপুরের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাই। চিটাগাংয়ের দক্ষিণ আফ্রিকান ওপেনার ক্যামেরণ ডেলপোর্টকে ফিরিয়ে দেন মাশরাফি। ৮ রান করে আউট হন তিনি।

এরপরই ব্যাট করতে নামেন মোহাম্মদ আশরাফুল। মাঠে নেমেই প্রিয় বন্ধু মাশরাফির মুখোমুখি হন তিনি। মাশরাফিকেই মোকাবেলা করেন তিনি দীর্ঘদিন পর বিপিএলে ফেরার পর প্রথম বল। কিন্তু মাঠে আশরাফুলের জীবন হলো ক্ষণস্থায়ী। মাত্র ৫ বল মোকাবেলা করেই শফিউল ইসলামের বলে আলেক্স হেলসের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান আশরাফুল।

এ রিপোর্ট লেখার সময় চিটাগং ভাইকিংসের রান ৩ উইকেট হারিয়ে ৫২। ২৩ বলে ২৭ রান করে আউট হয়েছেন মোহাম্মদ শেহজাদ। ১০ রানে মুশফিক এবং ১ রানে উইকেটে রয়েছেন সিকান্দার রাজা।

আইএইচএস/এমএস

আরও পড়ুন