ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নিশ্চিত হারের মুখে দাঁড়িয়ে শ্রীলঙ্কার প্রতিরোধ

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৯:১৫ এএম, ২৯ ডিসেম্বর ২০১৮

লক্ষ্য ৬৬০ রানের। জয়ের হিসেব তো বাদই। ক্রাইস্টচার্চ টেস্টটা বাঁচাতে হলেও শ্রীলঙ্কাকে ১৯০ ওভারের মতো ব্যাট করতে হবে এবং চতুর্থ ইনিংসে! সম্ভব? আপাতদৃষ্টিতে অসম্ভব বলেই মনে হচ্ছে। তবে নিশ্চিত হারের মুখে দাঁড়িয়েও লড়াই করে যাচ্ছে চন্ডিকা হাথুরুসিংহের শিষ্যরা।

নিউজিল্যান্ডের ছুঁড়ে দেয়া হিমালয়সম লক্ষ্য তাড়া করতে নেমে ৯ রানের মধ্যেই ২ উইকেট হারিয়ে বসে লঙ্কানরা। তারপরও তারা লড়াইয়ে ক্ষান্তি দেয়নি। তৃতীয় উইকেটে অধিনায়ক দিনেশ চান্দিমাল আর কুশল মেন্ডিসের ব্যাটে শক্ত প্রতিরোধ গড়ে তুলে সফরকারি দল।

এই উইকেটে ১১৭ রানের জুটি গড়েন চান্দিমাল-মেন্ডিস। যে জুটিতে অনেকটাই লড়াইয়ে ফিরেছিল শ্রীলঙ্কা। তবে মেন্ডিসকে ম্যাট হেনরির ক্যাচ বানিয়ে এই প্রতিরোধ ভেঙে দেন নেইল ওয়েগনার। ১৪৭ বলে ১০ বাউন্ডারিতে ৬৭ রান করে এই ব্যাটসম্যান ফেরার পর সবচেয়ে বড় ধাক্কাটি খায় লঙ্কানরা।

চতুর্থ উইকেটে অভিজ্ঞ অ্যাঞ্জেলো ম্যাথিউজকে নিয়ে ২৯ রানের আরেকটি জুটি গড়ে ফেলেছিলেন চান্দিমাল। এমন সময়ে হ্যামস্ট্রিংয়ে টান পড়ে ম্যাথিউজের। চা-বিরতির সময়ও হয়ে যায় ততক্ষণে। কিন্তু ২২ রানে থাকা ম্যাথিউজ বিরতির পর আর মাঠে নামতে পারেননি।

ফলে নতুন ব্যাটসম্যান হিসেবে উইকেটে এসেছেন রোশন সিলভা। এই রিপোর্ট লেখা পর্যন্ত শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৫৫ রান। চান্দিমাল ৫৬ রান নিয়ে ব্যাটিং করছেন। জিততে হলে লঙ্কানদের করতে হবে আরও ৫০৫ রান।

এমএমআর/এমকেএইচ

আরও পড়ুন