ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বক্সিং ডে টেস্টে সেঞ্চুরি করবেন, আগেই জানেন রাহানে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৫ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৮

চলতি অস্ট্রেলিয়া সফরে এখনো পর্যন্ত খেলা দুই টেস্টেই রানের দেখা পেয়েছেন ভারতের মিডল অর্ডার ব্যাটসম্যান আজিঙ্কা রাহানে। কিন্তু দুই ম্যাচের একটিতেও সেঞ্চুরি করতে পারেননি তিনি। অ্যাডিলেডে প্রথম টেস্টে ৮৩ (৭০ ও ১৩), পার্থে দ্বিতীয় টেস্টে করেছেন ৮১ (৫১ ও ৩০) রান।

ভালো শুরুর পরেও নিজের ইনিংসকে বড় করতে না পারায় রাহানে নিজে তেমন একটা চিন্তিত নন। তবে ভারতীয় সংবাদ মাধ্যম ও ক্রিকেট সমর্থকদের বড় মাথা ব্যথার বিষয় হয়ে দাঁড়িয়েছে রাহানের সেঞ্চুরি করতে না পারা।

আগামী ২৬ ডিসেম্বর বক্সিং ডে’তে সিরিজের তৃতীয় টেস্ট খেলবে ভারত ও অস্ট্রেলিয়া। সে ম্যাচে সেঞ্চুরি করার ব্যাপারে আত্মবিশ্বাসী মিডল অর্ডার ব্যাটসম্যান রাহানে। শুধু তাই নয়, এক ম্যাচে দুই সেঞ্চুরিও হয়ে যেতে পারে বলেন তিনি।

ভারতীয় সংবাদমাধ্যমে দেয়া এক সাক্ষাৎকারে রাহানে বলেন, ‘সেঞ্চুরি হয়ে যাবে। অ্যাডিলেড টেস্ট থেকে আমি যেমন ব্যাটিং করছি, আমি আসলেই নিশ্চিত যে বক্সিং ডে টেস্টে সেঞ্চুরি আসবে। আমার তো মনে হয় দুইটি সেঞ্চুরি হবে। তবে আমার মনে হয় এসব নিয়ে চিন্তা করে যেভাবে ব্যাটিং করছি তা ধরে রাখাটাই আমার জন্য ভালো হবে।’

এসময় তিনি আরও বলেন, ‘আমি যদি পরিস্থিতি বুঝে যথাযথ ব্যাটিং করতে পারি তাহলে সেটা দলের জন্যই ভালো। ব্যক্তিগত মাইলফলকের ব্যাপারে পরেও ভাবা যাবে। মেলবোর্নে ব্যাটসম্যানদেরকেই দায়িত্ব নিতে হবে। বিশেষ করে দেশের বাইরে খেলতে গেলে আমাদের ব্যাটিংটা ঠিকঠাক হয় না। তাই এদিকটা নিয়ে কাজ করতে হবে।’

এসএএস/পিআর

আরও পড়ুন