ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাশরাফিও চান সৌম্যকে উপরে খেলাতে!

বিশেষ সংবাদদাতা | সিলেট | প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১৩ ডিসেম্বর ২০১৮

আসলে কথা হচ্ছিলো চার ওপেনারকে নিয়ে। সেখানে কেনো লিটন দাস ওপেনিংস তামিম ইকবালের সঙ্গী, আগের সিরিজে অসাধারণ খেলা ইমরুল কায়েস ওপেনিং থেকে তিনে কি কারণে এবং সৌম্য টপঅর্ডার থেকে একদম ছয় নম্বরে- এসব প্রশ্নোত্তর পর্ব চলছিলো সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের কনফারেন্স হলে। 

এ পর্বের এক পর্যায়ে মাশরাফি বলে বসেন, ‘সৌম্য যখন রান করে তখন দেখতে খুব ভালো লাগে এবং আমার মনে হয় সৌম্যর আদর্শ পজিশন হলো হয় ওপেনিং না হয় তিন নম্বরে।’ তখনই প্রশ্ন উঠে তবে কি শেষ ম্যাচে সৌম্যকে উপরে খেলাবেন মাশরাফি?  

এ ব্যাপারে সরাসরি কিছু বলতে চাননি মাশরাফি। তবে তার কথায় বোঝাই গিয়েছে বাঁহাতি এ ড্যাশিং ব্যাটসম্যানকে উপরের দিকেই খেলাতে চান তিনি। তবু দলের পরিকল্পনা ও  পরিস্থিতি মোতাবেক কাজ করতে গিয়েই মূলত সৌম্যকে নিচে নামাতে হয় বলে জানান মাশরাফি। 

মাশরাফি বলেন, ‘সৌম্য যখন রান করে তখন দেখতে খুব ভালো লাগে। আমি মনে করি সৌম্যর আদর্শ পজিশন হলো হয় ওপেনিং না হয় তিন নম্বর। সে শটস খেলতে ভালোবাসে। নতুন বলে বল ব্যাটে আসলে তার জন্য আরও ভালো হয়। আমরা অবশ্যই চাইবো ডানহাতি-বাহাতি কম্বিনেশন। এমনটা না হলে হয়তো সৌম্যকেই উদ্বোধন করতে নামাতাম। তবে আমার কথাই তো আর শেষ নয়। দল থেকেই সব চূড়ান্ত করা হবে।’ 

এ সংবাদ সম্মেলনে মাশরাফি বিশদ ব্যাখ্যা দেন একসঙ্গে চার ওপেনার খেলানোর ব্যাপারেও। এছাড়া শুক্রবার শেষ ম্যাচে দলের পরিকল্পনা ও লক্ষ্য কেমন হবে সে ব্যাপারেও কথা বলেন টাইগার অধিনায়ক। 

এআরবি/এসএএস/এমকেএইচ

আরও পড়ুন