ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

১৮ বছর বয়সেই এক ইনিংসে ১০ উইকেট!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:৫৬ পিএম, ১২ ডিসেম্বর ২০১৮

পাঁচটি সরাসরি বোল্ড, তিনটি ক্যাচ ও দুইটি লেগ বিফোর উইকেট- মাত্র ৯.৫ ওভারের স্পেলে এ কাণ্ড করে দেখিয়েছেন ভারতের মনিপুরের ১৮ বছরের বয়সী বাঁহাতি পেসার রেক্স রাজকুমার সিং। মঙ্গলবার অনুর্ধ্ব-১৯ খেলোয়াড়দের কুচ বিহার ট্রফিতে অরুনাচল প্রদেশের বিপক্ষে এ কীর্তি গড়েছেন তিনি।

গত মাসে মনিপুরের বিপক্ষে অনুর্ধ্ব-২৩ খেলোয়াড়দের সিকে নাইডু ট্রফিতে মনিপুরের বিপক্ষে এক ইনিংসে ১০ উইকেট নিয়েছিলেন পদুচেরির বাঁহাতি স্পিনার সিদাক সিং। মাস ঘুরতেই মনিপুরের পক্ষে এ কীর্তি গড়লেন রেক্স রাজকুমার।

অনন্তপুরের রুরাল ডেভেলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে এ কীর্তি গড়েছেন এ বছরেই প্রথমবারের মতো রঞ্জি ট্রফি খেলা রেক্স রাজকুমার। তার বোলিং তোপে পড়ে নিজেদের দ্বিতীয় ইনিংসে মাত্র ৩৬ রানে অলআউট হয়েছে অরুনাচল।

ম্যাচের প্রথম ইনিংসে ১৩৮ রান করতে সক্ষম হয়েছিল অরুনাচল। জবাবে মনিপুর অল আউট হয়ে যায় মাত্র ১২২ রানে। ১৬ রানের লিড পেয়ে যায় অরুনাচল।

কিন্তু তাদের লিড নেয়ার সুখটা বেশিক্ষণ থাকতে দেননি রেক্স রাজকুমার। দ্বিতীয় ইনিংসে তার বিধ্বংসী বোলিংয়ে ১৮.৫ ওভারেই গুটিয়ে যায় অরুনাচল। ৯.৫ ওভার বোলিং করে পাঁচটি সরাসরি বোল্ড, তিনটি ক্যাচ ও দুইটি লেগ বিফোর উইকেটের মাধ্যমে ১০ উইকেট নেন রেক্স রাজকুমার।

মনিপুরের সামনে লক্ষ্য দাঁড়ায় মাত্র ৫৩ রানের। যা কি-না কোনো উইকেট না হারিয়েই মাত্র ৭.৫ ওভারে করে ফেলে মনিপুরের দুই ওপেনার।

এসএএস/এমএস

আরও পড়ুন