ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বিপিএলে অনিশ্চিত স্টিভেন স্মিথ!

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৩:৪৪ পিএম, ১১ ডিসেম্বর ২০১৮

ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স আর ডেভিড ওয়ার্নারের সাথে এবারের বিপিএল খেলার কথা ছিল তারও। কথা ছিল কুমিল্লা ভিক্টোরিয়ান্সের পক্ষে বিপিএল খেলবেন অসি তারকা স্টিভেন স্মিথ। তার সাথে কুমিল্লার কথা-বার্তা চূড়ান্ত হয়ে গিয়েছিল। এ নিয়ে টুইটার এবং ফেসবুকে ভিডিও বার্তাও পোস্ট করেছিলেন স্মিথ। যেটা আবার কুমিল্লা ভিক্টোরিয়ান্স তাদের অফিসিয়াল ফেসবুক পেজে প্রকাশ করেছিল।

কিন্তু হঠাৎই স্টিভেন স্মিথের বিপিএলে খেলা নিয়ে জেগেছে সংশয়। জানা গেছে, স্টিভেন স্মিথের ব্যাপারে আপত্তি তুলেছে বর্তমান চ্যাম্পিয়ন দল রংপুর রাইডার্স। তাদের দাবি, যেহেতু বিপিএলের প্লেয়ার ড্রাফটে তার নাম ছিল না, তাই এবারের বিপিএলে স্মিথের খেলা নিয়ম-নীতির বিরুদ্ধ।

এদিকে রংপুরের আপত্তির মুখে আজ সকাল থেকে দুপুর পর্যন্ত বিপিএল গভর্নিং কাউন্সিলের টেকনিক্যাল কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। সেখানে বিপিএল টেকনিক্যাল কমিটি কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নিতে পারেনি। তাই বিষয়টি চূড়ান্ত করার জন্য বোর্ডের পাঠিয়ে দেয়া হয়েছে।

বিপিএল টেকনিক্যাল কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস আজ বিকেলে জাগো নিউজকে জানান, ‘হ্যাঁ, উদ্ভূত পরিস্থিতির কারণেই টেকনিক্যাল কমিটির সভা হয়েছে। আমরা চেয়েছিলাম, স্মিথের মত একজন বিশ্বমানের খেলোয়াড় খেললে বিপিএলের জৌলুস বাড়বে। আন্তর্জাতিক অঙ্গনে বিপিএলের ইমেজও বৃদ্ধি পাবে। কিন্তু যেহেতু আপত্তি উঠে গেছে, তাই আমরা সাত প্রতিযোগী দলের সঙ্গে বসেছিলাম। তবে সেখানেও আপত্তি ওঠায় সমস্যা আরও ঘনীভূত হয়েছে। আমরা এখন টেকনিক্যাল কমিটির পক্ষ থেকে প্রতি দলের জন্য ড্রাফটের বাইরে আরও একজন করে বাড়তি ক্রিকেটার দলভূক্তির সুযোগ করে দিয়েছি। তবুও তাৎক্ষণিকভাবে বেশিরভাগ দল তাতে মত না দেয়ায় আমরা বাধ্য হয়েই বিষয়টি বোর্ডের কাছে পাঠিয়েছি। এখন বিসিবিই সিদ্ধান্ত নেবে স্টিভেন স্মিথের ব্যাপারে।’

মোটকথা, স্টিভেন স্মিথের ভাগ্য নির্ভর করছে পুরোপুরি ক্রিকেট বোর্ডের ওপর। তারা যদি সিদ্ধান্ত দেয়, তাহলে কুমিল্লার হয়ে আগামী বিপিএলে খেলতে পারবেন সাবেক অসি অধিনায়ক। না হয়, প্রথমবারেরমত বিপিএলে খেলা থেকে বঞ্চিত হবেন বিশ্বসেরা এই ব্যাটসম্যান।

এআরবি/আইএইচএস/পিআর

আরও পড়ুন