ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ওয়াসিম আকরামের রেকর্ড ছুঁতে যাচ্ছেন শাহীন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৬:১৮ পিএম, ০২ ডিসেম্বর ২০১৮

পাকিস্তান ক্রিকেটে তার আগমন ধূমকেতুর মতো। তবে মিলিয়ে যাওয়ার জন্য বোধ হয় আসেননি শাহীন শাহ আফ্রিদি। চলতি বছর ওয়ানডে আর টি-টোয়েন্টি অভিষেক হয়েছে। এবার টেস্ট অভিষেকেরও দ্বারপ্রান্তে পাকিস্তানের ৬ ফুট ৬ ইঞ্চি উচ্চতার এই পেসার।

আবুধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় টেস্টে অভিষেক হতে পারে শাহীন আফ্রিদির। দুবাইয়ে দ্বিতীয় টেস্টের সময় কাঁধের ইনজুরিতে পড়ায় মোহাম্মদ আব্বাস ছিটকে পড়েছেন। সোমবার থেকে শুরু টেস্টে তার জায়গায়ই দেখা যেতে পারে শাহীন আফ্রিদিকে।

১৮ বছর বয়সী শাহীন আফ্রিদির যদি টেস্ট অভিষেক হয়ে যায়, তবে ওয়াসিম আকরামের পর পাকিস্তানের দ্বিতীয় কোনো পেসার হিসেবে মাত্র ৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেই দলে সুযোগ পাওয়ার রেকর্ড গড়বেন।

অভিজ্ঞতা আর বয়সটা তো অনেক সময় নগণ্য হয়ে দাঁড়ায় মাঠের পারফরম্যান্সের সামনে। গত বছরের সেপ্টেম্বরে কায়েদে আজম ট্রফিতে অভিষেকেই ৩৯ রানে ৮ উইকেট নিয়েছিলেন শাহীন আফ্রিদি। প্রথম শ্রেণির ক্রিকেটে যেটি পাকিস্তানের কোনো বোলারের রেকর্ড। এরপর তিনি ঢুকে যান সীমিত ওভারের দলে।

এবার টেস্টে ডাক পাওয়ার সম্ভাবনায় রীতিমত রোমাঞ্চ অনুভব করছেন শাহীন আফ্রিদি। তিনি বলেন, 'যদি আমি সুযোগ পাই, তবে নিজের সেরাটা দিয়েই চেষ্টা করব। সবসময়ই আমার নিজের সামর্থ্য এবং কঠোর পরিশ্রমে আস্থা ছিল। তবে আমি কখনও আশা করিনি, টেস্টে এত তাড়াতাড়ি সুযোগ আসবে।'

এমএমআর/জেআইএম

আরও পড়ুন