ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বেয়ারেস্টর সেঞ্চুরিতে শক্ত অবস্থানে ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:২৫ পিএম, ২৩ নভেম্বর ২০১৮

আগের দুই টেস্ট জিতে ইতিমধ্যেই সিরিজ নিজেদের করে নিয়েছে ইংল্যান্ড। শ্রীলঙ্কার মাটিতে লম্বা সময় পর টেস্ট জয়ের আনন্দকে ইংলিশরা আরও বাড়িয়ে নিতে মাঠে নেমেছে এবার কলম্বোয়। সিরিজের শেষ টেস্ট শুরু হয়েছে কলম্বোর সিংহলিজ স্পোর্টস ক্লাব মাঠে। এই টেস্টেও লঙ্কানদের খেলতে হচ্ছে অধিনায়ক দিনেশ চান্ডিমালকে ছাড়া।

কলম্বো টেস্টের প্রথমদিনই শক্ত অবস্থানে রয়েছে সফরকারী ইংল্যান্ড। মূলতঃ জনি বেয়ারেস্টর সেঞ্চুরিতেই তৈরি হয়েছে এই অবস্থান। হাফ সেঞ্চুরি করেছেন বেন স্টোকসও। যদিও প্রথম দিন শেষে ৭টি উইকেটও হারাতে হয়েছে তাদেরকে। ৭ উইকেট হারিয়ে প্রথম দিন শেষে ইংল্যান্ডর সংগ্রহ ৩১২ রান।

টস জিতে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারের উইকেট হারায় ইংল্যান্ড। ৩৬ রানে ২ উইকেট পড়ার পর বিপর্যয় সামাল দেন বেয়ারেস্ট আর জো রুট। দু’জনের ব্যাটে গড়ে ওঠে ১০০ রানের জুটি। ৪৬ রান করে এ সময় আউট হন জো রুট।

এরপর বেন স্টোকসের সঙ্গে ৯৯ রানের জুটি গড়েন জনি বেয়ারেস্ট। ৮৮ বলে ৫৭ রান করে আউট হয়ে যান বেন স্টোকস। এরই মধ্যে সেঞ্চুরি পূরণ করে ফেলেন বেয়ারেস্ট। শেষ পর্যন্ত ১৮৬ বল খেলে তিনি আউট হন ১১০ রান করে। জস বাটলার করেন ১৬ রান। বেন ফাওকস আউট হন ১৩ রান করে। ২৩ রানে মঈন আলি এবং আদিল রশিদ উইকেটে রয়েছেন ১৩ রান নিয়ে।

শ্রীলঙ্কার হয়ে লক্ষ্মণ সান্দাকান নেন ৪ উইকেট। মিলান্দা পুষ্পকুমারা নেন ২ উইকেট এবং দিলরুয়ান পেরেরা নেন ১ উইকেট।

আইএইচএস/জেএইচ

আরও পড়ুন