ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তারার মেলায় আনুষ্ঠানিক যাত্রা শুরু ‘ক্রিকেটার্স কিচেনে’র

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১০:৩৬ এএম, ০৯ নভেম্বর ২০১৮

রাজধানীর গুলশান এলাকায় ‘ক্রিকেটার্স কিচেন’ নামে আকরাম খানের রেস্টুরেন্ট যাত্রা শুরু করেছে অক্টোবরের মাঝামাঝি থেকেই। তবু বাকি ছিলো আনুষ্ঠানিক উদ্বোধন। জাতীয় দলের ব্যস্ত সূচির কারণে তখন এটি করতে পারেননি আকরাম।

বৃহস্পতিবার (৮ নভেম্বর) জাতীয় দলের ব্যস্ত সূচির ফাঁকে সুযোগ পেয়েই নিজের রেস্টুরেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেছেন দেশের ক্রিকেটের ক্রিকেটের উজ্জ্বল নক্ষত্র, সাবেক অধিনায়ক এবং বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান।

দেশের সাবেক ও বর্তমান তারকা ক্রিকেটার, ক্রিকেট বোর্ডের গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং প্রখ্যাত সাংবাদিকদের উপস্থিতিতে হাতিরঝিলের পাশেই অবস্থিত এ ক্রিকেটার্স কিচেনে বৃহস্পতিবার সন্ধ্যায় বসে তারার মেলা। উৎসবমুখর পরিবেশে নিজেদের রেস্টুরেন্টের আনুষ্ঠানিক পথচলা শুরুর ঘোষণা দেন আকরাম খান ও তার স্ত্রী সাবিনা আকরাম।

Kitchen

নিজের রেস্টুরেন্ট বলেই সন্ধ্যার আগে উপস্থিত হয়ে যান আকরাম ও তার স্ত্রী। সন্ধ্যা ৭টা পেরোতেই শুরু হতে থাকে তারার আগমন। সবার আগে উপস্থিত হন বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা উইকেটরক্ষক খালেদ মাসুদ পাইলট। তার খানিক পরেই একে একে চলে আসেন জাতীয় ক্রিকেট দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও তার স্ত্রী, সাবেক প্রধান নির্বাচক ও দেশের ইতিহাসের অন্যতম সেরা অধিনায়ক হাবিবুল বাশার সুমন ও দেশ বরেণ্য ধারাভাষ্যকার ও সাবেক ক্রিকেটার আতাহার আলী দম্পতি।

এতোসব সাবেক তারকার মাঝে বেশ একা পড়ে গিয়েছিলেন ক্রিকেট দলের বর্তমান তারকা, ডানহাতি পেসার রুবেল হোসেন। খানিক বাদেই আরেক তরুণ পেসার তাসকিন আহমেদের দেখা পেয়ে যেন হাফ ছেড়ে বাঁচেন রুবেল।

এ দুই পেসারের আড্ডা চলাকালীন সময়েই উপস্থিত হন দেশের ক্রিকেটের দুই ‘ভায়রা ভাই’ মাহমুদউল্লাহ রিয়াদ ও মুশফিকুর রহিম। তাদের সাথে ছিলেন তাদের স্ত্রী ও সন্তানেরা। বেশ খানিক দেরিতে হলেও রাত প্রায় সাড়ে নয়টার দিকে আসেন আকরামের ভাতিজা তামিম ইকবালও।

Cricketes-Kitchen

নিজের চাচার রেস্টুরেন্টে এসে যেন ঘরোয়া পরিবেশই সৃষ্টি করে ফেলেন তামিম। উপস্থিত পরিবারের বাকি সদস্যদের সাথে কুশল বিনিময় করেই তামিম বসে যান রেস্টুরেন্টের বাইরের দিকের সুদৃশ সবুজ লনে। সেখানে জাতীয় দলের সাবেক তারকা ক্রিকেটার নাইমুর রহমান দুর্জয়, হাবিবুল বাশার সুমন ও প্রখ্যাত সব সাংবাদিকদের সাথে চলতে থাকে আড্ডাপর্ব। এরই ফাঁকে নৈশভোজের মাধ্যমে আকরামের রেস্টুরেন্টের খাবারও চেখে দেন সবাই।

নৈশভোজ ও উদ্বোধনী অনুষ্ঠান যখন প্রায় শেষের পথে, তামিম ইকবালসহ বাকিরা আড্ডা পর্ব শেষ করে বাড়ি ফেরার পথে তখন সবাইকে অবাক করে দিয়ে সেখানে হাজির হন জাতীয় দলের বর্তমান হেড কোচ স্টিভ রোডস। আপাদমস্তক প্রফেশনাল রোডসের আগমনে খানিক অবাকই হন সবাই। তবে যার আমন্ত্রনে আসেন রোডস, সেই আকরাম তাকে সাদরে স্বাগত জানান।

Cricketes-Kitchen

গুলশান পুলিশ প্লাজা এবং শুটিং ক্লাবের মাঝে, হাতিরঝিলের পাড়ে খুব সুন্দর, মনোরম একটি জায়গায় দেয়া হয়েছে ক্রিকেটার্স কিচেন। রেস্টুরেন্টের হলরুম, কিচেন রুম থেকে শুরু করে সবকিছুই দারুণভাবে প্রস্তুত করা হয়েছে। বৃহস্পতিবার থেকেই আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলো জমজমাট এই রেস্টুরেন্টটি।

বাংলাদেশের ক্রিকেট ব্যক্তিত্বদের মধ্যে এরই মধ্যে রেস্টুরেন্ট ব্যবসা চালাচ্ছেন জাতীয় দলের ক্রিকেটার বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান, বাঁহাতি টপঅর্ডার ব্যাটসম্যান ইমরুল কায়েস ও ডানহাতি পেসার তাসকিন আহমেদ।

এছাড়াও আকরাম খানের ভাতিজা নাফীস ইকবাল নিজ শহর চট্টগ্রামে ‘দম ফুঁক’ রেস্টুরেন্ট চালাচ্ছেন বেশ কয়েক বছর ধরে। এছাড়া দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে থাকা মোহাম্মদ আশরাফুলেরও রয়েছে রেস্টুরেন্ট ব্যবসা।

এসএএস/এমএস

আরও পড়ুন