ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শ্রীলঙ্কাকে ২০৩ রানেই গুটিয়ে দিল ইংল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৫:৩২ পিএম, ০৭ নভেম্বর ২০১৮

সাতে নেমে অভিষিক্ত বেন ফোকস সেঞ্চুরি করে না দিলে ইংল্যান্ডের রানও হয়তো খুব বেশি হতো না। তবে শেষ পর্যন্ত সফরকারি দল ৩৪২ রানের পুঁজি পেয়েছে। জবাবে ২০৩ রানেই গুটিয়ে গেছে ঘরের মাঠের শ্রীলঙ্কা। ফলে প্রথম ইনিংসে ১৩৯ রানের বড় ব্যবধানে এগিয়ে থেকে দ্বিতীয়বার ব্যাট করতে নেমেছে ইংলিশরা।

গল টেস্টে বল হাতে লঙ্কানদের সর্বনাশটা মূলতঃ করেছেন মঈন আলি। ইংলিশ এই অফস্পিনার একাই নিয়েছেন ৪ উইকেট। বাকি দুই স্পিনার আদিল রশিদ আর জ্যাক লিচও নিয়েছেন ২টি করে উইকেট। একটি করে উইকেট জেমস অ্যান্ডারসন আর স্যাম কুরানের।

শ্রীলঙ্কার ইনিংসে ধ্বংসযজ্ঞের সূচনাটা অবশ্য করেছিলেন পেসাররাই। ইনিংসের প্রথম ওভারেই দিমুথ করুণারত্নেকে (৪) সাজঘর দেখিয়ে দেন জেমস অ্যান্ডারসন। ১ রান করে স্যাম কুরানের বলে এলবিডব্লিউ হন কুশল সিলভা। ১০ রানের মধ্যে ২ উইকেট হারানোর পর মাঝের ব্যাটসম্যানরা সবাই সেট হয়ে আউট হয়েছেন।

লঙ্কান ইনিংসের একমাত্র হাফসেঞ্চুরিয়ান অ্যাঞ্জেলো ম্যাথিউজ। ১২২ বলে ৩ বাউন্ডারি ৫২ রান করে তিনি মঈন আলির শিকার হন। ৩৩ রানে আদিল রশিদের বলে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন অধিনায়ক দিনেশ চান্দিমাল। মোটামুটি থিতু হয়ে যাওয়া নিরোশান ডিকভেলাকেও (২৮) ফিরিয়েছেন মঈন। ৬৮ ওভারে ২০৩ রানে অলআউট হয়েছে স্বাগতিকরা।

দ্বিতীয় ইনিংসে নেমে বেশ ভালো সূচনা করেছেন ইংল্যান্ডের দুই ওপেনার অভিষিক্ত ররি বার্নস আর কেটন জেনিংস। ৭ ওভার শেষে সফরকারিদের সংগ্রহ বিনা উইকেটে ২১ রান। বার্নস ৪ আর জেনিংস ১৬ রান নিয়ে উইকেটে আছেন।

এমএমআর/এমএস

আরও পড়ুন