ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মেট্রোকে ইনিংস ব্যবধানে হারাল ঢাকা বিভাগ

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১১:০৮ এএম, ০১ নভেম্বর ২০১৮

ঢাকা বিভাগকে বাড়তি পয়েন্ট না দিতে মাত্র ৫৯ রানেই ইনিংস নিজেদের প্রথম ইনিংস ঘোষণা করে দিয়েছিল ঢাকা মেট্রো। কিন্তু ম্যাচ শেষে আর সে পরিকল্পনা খুব একটা কাজে লাগলো না মেট্রোর। মাত্র তিনদিনেই মেট্রোকে ইনিংস ও ১৬১ রানের ব্যবধানে হারিয়ে দিয়েছে ঢাকা বিভাগ।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকার বোলারদের তোপে দুই ইনিংস মিলিয়ে মেট্রো করতে পেরেছেন কেবল ২২৫ রান (৫৯/৮ ও ১৬৬/১০)। ফলে এক ইনিংসেই ৩৮৬ রান করে রাখা ঢাকা বিভাগ জয় পায় ইনিংস ও ১৬১ রানের ব্যবধানে।

প্রথম ইনিংসে মেট্রোকে ধসিয়ে দিয়েছিলেন দুই পেসার সালাউদ্দিন শাকিল ও সুমন খান। শাকিল ৪ ও সুমন নেন ৩ উইকেট। মাত্র ৫৯ রানে ৮ উইকেট পড়তেই ইনিংস ঘোষণা দেয় মেট্রো। দলের পক্ষে সর্বোচ্চ ১৪ রান করেন মোহাম্মদ আশরাফুল।

ব্যাট করতে নেমে ৩৮৬ রানে অলআউট হয় ঢাকা, পায় ৩২৭ রানের বিশাল লিড। দলের পক্ষে সর্বোচ্চ ১০৬ রানের ইনিংস খেলেন শুভাগত হোম। সাত চার ও পাঁচ ছক্কার মারে সাজান ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরির ইনিংসটি। এছাড়া রনি তালুকদার ৮৬, তাইবুর পারভেজ ৫৬ ও সাঈফ হাসানের ব্যাট থেকে আসে ৪৯ রানের ইনিংস।

৩২৭ রানের লিডের বোঝা মাথায় নিয়ে ব্যাট করতে নেমে দলের পক্ষে একাই লড়ে যান মেট্রোর ওপেনার ও চলতি আসরের সর্বোচ্চ রান সংগ্রাহক সাদমান ইসলাম। তিনি খেলেন ৬৬ রানের ইনিংস। এছাড়া মোহাম্মদ আশরাফুলের ব্যাট থেকে আসে ৩৪ রান।

ঢাকার পক্ষে দ্বিতীয় ইনিংসে বল হাতে জাদু দেখান দুই বাঁহাতি স্পিনার তাইবুর পারভেজ ও মোশাররফ রুবেল। তাইবুর ৪ ও মোশাররফ নেন ৩ উইকেট। এছাড়া সেঞ্চুরির পরে বল হাতে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন শুভাগত।

এসএএস/আরআইপি

আরও পড়ুন