ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

কেন দলে ডাকা হচ্ছে না উমর গুলকে?

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:২৬ পিএম, ৩১ অক্টোবর ২০১৮

একটা সময় পাকিস্তান দলের পেস আক্রমণের সেরা অস্ত্র ছিলেন। সেই উমর গুলই এখন অপাংক্তেয়। ২০১৬ সালের সেপ্টেম্বরের পর থেকে জাতীয় দলের বাইরে আছেন এই পেসার। ঘরোয়া ক্রিকেটে ধারাবাহিক পারফর্ম করেও কেন দলে ফিরতে পারছেন না বুঝতে পারছেন না তিনি। তবে ৩৪ বছর বয়সী পেসার আশাবাদি, আবারও পাকিস্তানের হয়ে খেলতে পারবেন।

এই মুহূর্তে পাকিস্তানের ঘরোয়া কায়েদে আজম ট্রফিতে হাবিব ব্যাংক লিমিটেডের হয়ে খেলছেন উমর গুল। ছয় ম্যাচে নিয়েছে ২০ উইকেট। অথচ তার দিকে নজরই পড়ছে না নির্বাচকদের। নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে আর টি-টোয়েন্টি দল ঘোষণা হলো, কিন্তু তাতে দেখা গেল না গুলের নামটি।

নির্বাচকদের এমন আচরণে বেশ হতাশ গুল। তবে আশা ছাড়ছেন না। ১৬ নভেম্বর থেকে আবুধাবিতে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ শুরু হবে পাকিস্তানের। এই সিরিজে ডাক পাওয়ার আশায় দিন গুনছেন ডানহাতি এই পেসার।

দলে জায়গা না পাওয়া নিয়ে গুল বলেন, 'অবশ্যই এটা কষ্টের। আমি ঘরোয়া ক্রিকেটে নিজের সেরাটা দিয়ে চেষ্টা করছি। ফেরার বিষয়ে খুব আশাবাদি ছিলাম। তবে এটা আসলে নির্ভর করে নির্বাচকদের ভাবনার উপর। আমি নিশ্চিত তারা ঘরোয়া ক্রিকেটে আমার পারফরম্যান্স দেখছেন। নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজে ডাক পাব আশা করি।'

আগামী বছরের মে মাসে ওয়ানডে বিশ্বকাপ। বিশ্বকাপের আগে দলে খুব বেশি উলট পালট অবশ্য চাইছেন না গুল নিজেও। তিনি মনে করেন, পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) উচিত এখনই চূড়ান্ত দল গুছিয়ে ফেলা।

এমএমআর/পিআর

আরও পড়ুন