ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

নতুন হেড কোচ নিয়োগ দিল কিংস ইলেভেন পাঞ্জাব

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:২২ পিএম, ২৯ অক্টোবর ২০১৮

নিউজিল্যান্ডের কোচ হিসেবে দায়িত্ব ছেড়েছেন মাত্র পাঁচ মাস হলো। এরই মধ্যে আরেকটি দলের হেড কোচ হিসেবে নিয়োগ পেয়ে গেলেন মাইক হেসন। আগামী আইপিএলের মৌসুমে দলের নতুন কোচ হিসেবে তার নামটিই ঘোষণা করেছে কিংস ইলেভেন পাঞ্জাব।

ছয় বছর দায়িত্ব পালনের পর চলতি বছরের জুনে নিউজিল্যান্ড ক্রিকেট দলের কোচের দায়িত্ব ছেড়ে দেন হেসন, এক বছর মেয়াদ থাকতেই। জানিয়েছিলেন, আন্তর্জাতিক ক্রিকেটে ব্যস্ত সূচির গ্যারাকল থেকে মুক্তি পেতেই এমন সিদ্ধান্ত তার।

৪৩ বছর বয়সী হেসন অস্ট্রেলিয়ান ব্র্যাড হজের স্থলাভিষিক্ত হবেন। গতবার তার এবং অধিনায়ক রবিচন্দ্রন অশ্বিনের জুটিতে প্রথম সাত ম্যাচের পাঁচটি জিতলেও শেষ পর্যন্ত তলানিতে থেকে টুর্নামেন্ট শেষ করে কিংস ইলেভেন পাঞ্জাব। এরপরই মূলতঃ কোচ বদলের দাবিটা উঠে।

পাঞ্জাবের সঙ্গে দুই বছরের চুক্তি করতে চলতি সপ্তাহেই ভারতে পা রাখার কথা হেসনের। যোগ দেয়ার পর তার পছন্দ মতোই বাকি কোচিং স্টাফ নিয়োগ দেয়া হবে। সবার আগ্রহ হলো, হেসন আসার পর ব্যাটিং উপদেষ্টা বীরেন্দ্রর শেবাগ তার পদ ধরে রাখতে পারেন কি না।

আইপিএলে তৃতীয় কিউই কোচ হিসেবে যোগ দিচ্ছেন হেসন। এর আগে গত মৌসুম পর্যন্ত রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর কোচ ছিলেন ড্যানিয়েল ভেট্টোরি। স্টিভেন ফ্লেমিং তো এখনও চেন্নাই সুপার কিংসের কোচ।

এমএমআর/এমএস

আরও পড়ুন