ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৩০ বছর বয়সে নিউজিল্যান্ড দলে ডাক পেলেন এই স্পিনার

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৯ অক্টোবর ২০১৮

আশা ছাড়তে নেই। ক্রিকেটে কখন সুযোগ মিলে যায়, বলা কঠিন। কদিন আগে ৩০ বছর বয়সে বাংলাদেশ দলে ডাক পেয়েছেন ফজলে রাব্বি। দুটি ওয়ানডেও খেলে ফেলেছেন। এবার একই বয়সী একজন বাঁহাতি স্পিনারকে দলে ডেকেছে নিউজিল্যান্ড। নাম তার আজাজ প্যাটেল।

পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ডাকা হয়েছে আজাজকে। সম্প্রতি পাকিস্তান 'এ' দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে ৫৭ রান খরচায় ৪টি উইকেট পান এই স্পিনার। সিরিজটি নিউজিল্যান্ড 'এ' দল জিতেছেও ২-১ ব্যবধানে।

স্বভাবতই আজাজের দিকে আলাদা করে নজর পড়েছে নিউজিল্যান্ডের নির্বাচকদের। তাকে দলে নেয়ার কারণটি পরিষ্কার করলেন কোচ গ্যারি স্টিডও। তিনি বলেন, 'বিশ্ব ক্রিকেটে স্পিনাররা বড় ভূমিকা রাখছে, এটা আর এখন কোনো গোপন বিষয় নয়। এজন্যই আমরা ১৪ সদস্যের দলে একজন দ্বিতীয় স্পিনার নিয়েছি। আমাদের সৌভাগ্য যে, আজাজ গত মাসেই এখানে খেলেছে, ভালো করেছে। তাই সে এই সিরিজে সুযোগ নেয়ার জন্য প্রস্তুত আছে বলেই মনে করছি।'

বুধবার শুরু হবে পাকিস্তান আর নিউজিল্যান্ডের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি। এরপর রয়েছে তিন ম্যাচের ওয়ানডে আর টেস্ট সিরিজও।

নিউজিল্যান্ডের টি-টোয়েন্টি দল
কেন উইলিয়ামসন (অধিনায়ক), মার্ক চাপম্যান, কলিন ডি গ্র্যান্ডহোম, কোরি অ্যান্ডারসন, লুকি ফার্গুসন, মার্টিন গাপটিল, অ্যাডাম মিলনে, কলিন মানরো, সেথ রেন্স, টিম সেইফার্ট, ইশ সোধি, টিম সাউদি, রস টেলর, গ্লেন ফিলিপস, আজাজ প্যাটেল।

এমএমআর/এমএস

আরও পড়ুন