ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

৫৯ রানে ইনিংস ঘোষণা আশরাফুলের ঢাকা মেট্রোর

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৭ পিএম, ২৯ অক্টোবর ২০১৮

জাতীয় ক্রিকেট লিগের পঞ্চম রাউন্ডে অদ্ভুত কাণ্ড ঘটিয়েছে মোহাম্মদ আশরাফুলের ঢাকা মেট্রো। ঢাকা বিভাগের ম্যাচে নিজেদের প্রথম ইনিংসে মাত্র ৫৯ রানেই ইনিংস ঘোষণা করে দিয়েছে ঢাকা মেট্রো।

দ্বিতীয় স্তরে প্রথম চার ম্যাচ শেষে ২০.৫৯ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে ছিল ঢাকা মেট্রো। প্রথম স্তরে উন্নীত হতে শীর্ষে থেকে লিগ শেষ করার বিকল্প নেই আশরাফুল-মেহরাবদের সামনে। একারণেই মূলত অলআউট হয়ে ঢাকা বিভাগকে বাড়তি পয়েন্ট দিতে চায়নি ঢাকা মেট্রো।

বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে ঢাকার অধিনায়ক নাদীফ চৌধুরীর আমন্ত্রণে টসে হেরে আগে ব্যাট করতে নামে ঢাকা মেট্রো। বৃষ্টিস্নাত কন্ডিশনে ঢাকার দুই পেসার সালাউদ্দিন শাকিল এবং অভিষিক্ত সুমন খান মিলে কোণঠাসা করে দেন প্রতিপক্ষকে।

১২ ওভারে মাত্র ১৫ রান খরচায় ৪ উইকেট নেন সালাউদ্দিন, ১৩.৩ ওভারে ৩২ রান খরচায় ৩ উইকেট নেন সুমন। অন্য উইকেটটি নেন মোশাররফ হোসেন রুবেল। ত্রিশতম ওভারে অষ্টম উইকেট পতনের সাথে সাথে ইনিংস ঘোষণা করে দেন মেট্রোর অধিনায়ক মার্শাল আইয়্যুব।

দলের পক্ষে সর্বোচ্চ ১৪ রান করেন মোহাম্মদ আশরাফুল। এছাড়া শামসুর রহমান ১১ ও সৈকত আলি ১০ ব্যতীত আর কেউই দুই অঙ্ক ছুঁতে পারেনি।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত নিজেদের ইনিংসে ৩২ ওভার শেষে ১ উইকেট হারিয়ে ৮৫ রান করে ফেলেছে ঢাকা বিভাগ। ৯ রান করে সাজঘরে ফিরে গেছেন রকিবুল হাসান। রনি তালুকদার ৪৬ ও সাঈফ হাসান ২৫ রান নিয়ে ব্যাট করছেন।

এসএএস/এমএস

আরও পড়ুন