ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

রোহিত-কোহলির পরামর্শেই বাদ পড়েছেন ধোনি

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৫৯ পিএম, ২৭ অক্টোবর ২০১৮

ক্রিকেটে নিয়মিত হওয়ার পর থেকে প্রথমবারের মতো ভারতীয় টি-টোয়েন্টি দল থেকে বাদ পড়েছেন মহেন্দ্র সিং ধোনি। পুরনোকে বাদ দিয়ে নতুনের আগমন ঘটাতেই ওয়েস্ট ইন্ডিজ আর অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ দেয়া হয়েছে তাকে, এমনটাই শুরুতে জানা গেলেও ভারতীয় ক্রিকেট বোর্ডের এক শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন বোম ফাটানো এক তথ্য।

ভারতীয় সংবাদ মাধ্যম ‘টাইমস নাউ’তে দেয়া এক সাক্ষাৎকারে ভারতীয় ক্রিকেট বোর্ডের সেই শীর্ষ কর্মকর্তা জানিয়েছেন দলের অধিনায়ক বিরাট কোহলি এবং তারকা ব্যাটসম্যান রোহিত শর্মার পরামর্শেই টি-টোয়েন্টি দল থেকে বাদ দেয়া হয়েছে ধোনিকে। তবে এক্ষেত্রে যে সুনির্দিষ্ট পরিকল্পনা কাজ করেছে সেটি জানাতেও ভোলেননি সে কর্মকর্তা।

সাক্ষাৎকারে বলেন, ‘আপনি যদি ধরে নেন যে ২০২০ সালে অস্ট্রেলিয়াতে হতে যাওয়া বিশ্ব টি-টোয়েন্টি পর্যন্ত ধোনি তার ক্যারিয়ার লম্বা করবেন না, তাহলে কিন্তু শুধু শুধু তাকে এখন আর এই ফরম্যাট খেলানোর কোনো মানে হয় না। যদি সে বিশ্ব টি-টোয়েন্টি খেলত তখন চিত্র অন্যরকম হতো।’

তিনি আরও বলেন, ‘এই বিষয়ে নির্বাচক এবং টিম ম্যানেজম্যান্টের অনেক ভাবতে হয়েছে। দল ঘোষণার আগে হওয়া বৈঠকে বিরাট কোহলি এবং রোহিত শর্মাও উপস্থিত ছিলেন। আপনার কি মনে হয় এ দুজনের পরামর্শ ছাড়াই বাদ দেয়া হয়েছে ধোনিকে? কখনোই না!’

সবমিলিয়ে টি-টোয়েন্টি সিরিজে ভারতের দুই দল

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে :
রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক, মনিশ পাণ্ডে, শ্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ইয়ুযবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব, শাহবাজ নাদিম।

অস্ট্রেলিয়ার বিপক্ষে :
বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা , শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, দিনেশ কার্তিক, মনিশ পাণ্ডে, শ্রেয়াশ আয়ার, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), ক্রুনাল পান্ডিয়া, ওয়াশিংটন সুন্দর, ইয়ুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, ভুবনেশ্বর কুমার, জসপ্রিত বুমরাহ, খলিল আহমেদ, উমেশ যাদব।

এসএএস/জেআইএম

আরও পড়ুন