ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের অভিজ্ঞ টেস্ট দল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:২৬ পিএম, ২৭ অক্টোবর ২০১৮

মাঝে টেস্ট দলে জায়গা হারিয়ে ফেলেছিলেন রোহিত শর্মা, পার্থিব প্যাটেল ও মুরালি বিজয়। তবে অস্ট্রেলিয়ার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের জন্য তিনজনকেই ফিরিয়ে এনেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। গুরুত্বপূর্ণ এ সিরিজে অভিজ্ঞতার প্রাধান্য দিতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।

চলতি বছরের জানুয়ারিতে নিজেদের শেষ টেস্ট খেলেছিলেন রোহিত ও পার্থিব, আগস্টে খেলেছেন বিজয়। ফর্মের কারণে বাদ পড়ে গিয়েছিলেন তিনজনই। ঘরোয়া ক্রিকেটে নিজেদের প্রমাণ করে আবার চলে এলেন দলে।

রোহিত-বিজয়রা ফিরলেও ইনজুরির কারণে দলের বাইরে থাকা হার্দিক পান্ডিয়া এখনো ফিরতে পারেননি দলে। তাকে প্রতিযোগিতামূলক ক্রিকেটে নামানোর আগে পূর্ণ ফিটনেস পাওয়ার অপেক্ষায় রয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

দীর্ঘদিন ধরেই ওয়ানডে দলের বাইরে থাকা রবিচন্দ্রন অশ্বিন জায়গা ধরে রেখেছেন টেস্ট স্কোয়াডে। অস্ট্রেলিয়া সিরিজে তার সাথে স্পিন ডিপার্টমেন্টের দায়িত্বে থাকবেন কুলদ্বীপ যাদভ এবং রবিন্দ্র জাদেজা। অন্যদিকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের জন্য পাঁচ পেসারকে নিজেদের স্কোয়াডে রেখেছে তারা।

তিন ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট মাঠে গড়াবে আগামী ৬ ডিসেম্বর তারিখে। একই মাসে ১৪ তারিখ দ্বিতীয় এবং বক্সিং ডে টেস্টে ২৬ তারিখ মুখোমুখি হবে দুই দল।

অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট স্কোয়াড: বিরাট কোহলি, মুরালি বিজয়, লোকেশ রাহুল, পৃথ্বি শ, চেতেশ্বর পুজারা, আজিঙ্কা রাহানে, হানুমা বিহারী, রোহিত শর্মা, রিশাভ পান্ত, পার্থিভ প্যাটেল, রবিচন্দ্রন অশ্বিন, রবিন্দ্র জাদেজা, কুলদ্বীপ যাদভ, মোহাম্মদ শামী, ইশান্ত শর্মা, উমেশ যাদভ, জাসপ্রিত বুমরা ও ভুবনেশ্বর কুমার।

এসএএস/জেআইএম

আরও পড়ুন