ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

প্লেয়ার্স ড্রাফটে উঠবে মুশফিকের নামও

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:২৯ পিএম, ২৭ অক্টোবর ২০১৮

বাংলাদেশ প্রিমিয়ার লিগের গত মৌসুম শেষেই বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের উইকেটরক্ষক ব্যাটসম্যান মুশফিকুর রহিম মনস্থির করে ফেলেছিলেন পরবর্তী মৌসুম তথা টুর্নামেন্টের ষষ্ঠ আসরে রাজশাহী কিংসের হয়ে আর খেলবেন না। ঠিক করেছিলেন বেছে নেবেন নতুন কোনো দল।

কিন্তু রোববার বিপিএলের প্লেয়ার্স ড্রাফট হওয়ার আগে আসন্ন বিপিএলে কোনো দল পাননি মুশফিক। কোনো আইকন বা এ প্লাস গ্রেডের ক্রিকেটার না থাকা চিটাগাং ভাইকিংস এবং সিলেট সিক্সার্স তার প্রতি আগ্রহ দেখালেও শেষপর্যন্ত কোনো ঐক্যমতে পৌঁছতে পারেনি দুই পক্ষ। ফলে রোববারের প্লেয়ার্স ড্রাফটে অন্যান্য সব খেলোয়াড়ের মতোই উঠবে দেশসেরা এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের নামও।

দল ছাড়ার আগ্রহ দেখানোয় এবং এ প্লাস গ্রেডে মোস্তাফিজুর রহমান ঢুকে যাওয়ার পরে তাকেই নিজেদের নতুন আইকন তথা এ প্লাস গ্রেডের খেলোয়াড় হিসেবে রেখে দেয় রাজশাহী কিংস। গত মৌসুমে এই দলেই খেলেছিলেন বাঁহাতি কাটার মাস্টার।

অন্যদিক গত মৌসুমে এ প্লাস গ্রেডে সিলেট সিক্সার্সে খেলেছিলেন নাসির হোসেন। যিনি এবার বাদ পড়েছেন আইকনের তালিকা থেকে। তাই ফ্রি থাকা মুশফিককে নেয়ার দৌড়ে সবার আগে ছিলো সিলেটই। জানা গেছে সিলেট ফ্র্যাঞ্চাইজিরা মুশফিকুর রহিমকে মোটা অঙ্কের টাকা দিতে চেয়েছিল। সিলেট ফ্র্যাঞ্চাইজি ও মুশফিকের ঘনিষ্ঠ সুত্র জানিয়েছে সে টাকার অঙ্কটা প্রায় কোটি টাকা।

কিন্তু মুশফিকের চাহিদা ছিলো আরও বেশি। যা দিতে রাজি হয়নি সিলেট। অন্যদিকে আবার নতুন আইকন হওয়া লিটন কুমার দাস এশিয়া কাপ ফাইনালে দুর্দান্ত সেঞ্চুরি হাঁকানোর পরে তাকেই নিজেদের আইকন হিসেবে ঘোষণা দিয়ে বসে সিলেট সিক্সার্স ফ্র্যাঞ্চাইজিরা।

তখনো বাকি ছিলো চট্টগ্রাম ভাইকিংসের এ প্লাস গ্রেডের খেলোয়াড় নির্ধারণ। মাশরাফি বিন মর্তুজা রংপুর রাইডার্সের, সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইটসের ও মাহমুদউল্লাহ রিয়াদ খুলনা টাইটান্সের, তামিম ইকবাল কুমিল্লা ভিক্টোরিয়ান্স এবং মোস্তাফিজ রাজশাহী কিংসের এবং লিটন কুমার দাস সিলেটের আইকন হিসেবে নিশ্চিত হওয়ার পরে মুশফিকুর রহিমের সামনে চিটাগাং ভাইকিংসের আইকন ও এ প্লাস গ্রেডের খেলোয়াড় হওয়া ব্যতীত কোনো পথ খোলা ছিলো না।

কিন্তু আসন্ন বিপিএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিতে চাওয়া চট্টগ্রামের সাথেও দরে বনিবনা হয়নি মুশফিকের। যে কারণ এখন পর্যন্ত শেষ খবর হলো যেহেতু কোনো দলের সঙ্গে বনিবনা হয়নি মুশফিকের তাই এখন তাকে প্লেয়ার্স ড্রাফটে উঠতে হবে।

জানা গেছে মুশফিককে পেতে মুখিয়ে আছে ঢাকা ডায়নামাইটস। গত কয়েকদিন ঢাকার ফ্র্যাঞ্চাইজি ও ম্যানেজম্যান্ট মহলে একাধিক বৈঠক হয়েছে মুশফিকের ব্যাপারে। ভেতরের খবর প্লেয়ার্স ড্রাফটে মুশফিকের দিকেই চোখ ঢাকার। কারণ এক ও অভিন্ন- সাকিব আল হাসান যদি শুরুতে খেলতে না পারেন বা তার খেলায় সমস্যা তাহলে তার ব্যাকআপ হিসেবে সিনিয়র খেলোয়াড়ের ভূমিকায় থাকবেন মুশফিক।

এআরবি/এসএএস/জেআইএম

আরও পড়ুন