ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

ইমরুলের চাপ দূর করেছেন সৌম্য

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ১১:৩৭ পিএম, ২৬ অক্টোবর ২০১৮

দশ বছরের ক্যারিয়ারে প্রথমবারের মতো এক সিরিজে দুই সেঞ্চুরি হাঁকিয়েছেন ইমরুল কায়েস। অন্য ম্যাচে ৯০ রানের ইনিংসসহ তিন ম্যাচে কায়েসের মোট রান ৩৪৯। যা কিনা দেশের ইতিহাসে তিন ম্যাচের সিরিজে সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ। নির্বাচিত হয়েছেন সিরিজের সেরা খেলোয়াড় হিসেবে।

রেকর্ডগড়া এই সিরিজে কায়েসের দুই সেঞ্চুরিই এসেছে চাপের মুখে। চাপহীন দ্বিতীয় ম্যাচেই তিনি ফিরেছেন ৯০ রান করে। প্রথম ম্যাচে টপঅর্ডারের ব্যর্থতায় প্রথমে কায়েস সঙ্গী হিসেবে পান মোহাম্মদ মিঠুনকে, পরে তাকে সঙ্গ দেন মোহাম্মদ সাইফউদ্দীন। কায়েস খেলেন ক্যারিয়ার সর্বোচ্চ ১৪৪ রানের ইনিংস।

জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করার মিশনে শেষ ম্যাচে লক্ষ্য যখন ২৮৭ রানের তখন ইনিংসের প্রথম বলেই সাজঘরে ফিরে যান লিটন কুমার দাস। যার ফলে বাড়তি চাপ চলে আসে আগের দুই ম্যাচে অসাধারণ ব্যাটিং করা ইমরুলের কাঁধে। এ ম্যাচে তিনি সঙ্গী হিসেবে পেয়ে যান সৌম্য সরকারকে।

দুজন মিলে শুধু চাপ সামাল দেননি, ওলট-পালট করে দিয়েছেন দেশের ইতিহাসের জুটির প্রায় সব রেকর্ড। তাদের ২২০ রানের জুটিতেই মূলত ৭ উইকেটের সহজ জয় পেয়েছে বাংলাদেশ। ম্যাচ শেষে ইমরুল জানিয়েছেন শেষ ম্যাচে রান তাড়া করার যে চাপ ছিল সেটা দূর হয়ে গেছে সৌম্যর ভয়ডরহীন ব্যাটিংয়ে।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে ইমরুল বলেন, ‘এই সিরিজটা আমার জন্য অসাধারণ ছিল। আমি আমার সেরাটা দিয়ে চেষ্টা করেছি এবং খুব করে চাচ্ছিলাম ভিন্ন কিছু করতে। সৌম্য খুবই ইতিবাচক একজন খেলোয়াড়, প্রতিভায় ভরপুর। আমার ওপরে থাকা চাপটা তার কারণেই দূর হয়ে গিয়েছে। আসন্ন টেস্ট সিরিজেও এই ফর্ম ধরে রেখে নিজের সেরাটা খেলার চেষ্টা করবো।’

এসএএস/এমবিআর

আরও পড়ুন