ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

তামিমের রেকর্ড ভাঙলেন ইমরুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৮:৪১ পিএম, ২৬ অক্টোবর ২০১৮

তামিম ইকবাল সুস্থ থাকলে হয়তো খেলাই হতো না তার। মানতে দ্বিধা নেই, তামিম না থাকায়ই জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে লিটন দাসের সঙ্গী হিসেবে জায়গা পেয়েছেন ইমরুল কায়েস। যার এই সিরিজে খেলা নিয়েই ছিল অনিশ্চয়তা, সেই ইমরুলই ভাঙলেন দেশসেরা ওপেনারের রেকর্ড।

তামিমের ওপেনিং সঙ্গী হিসেবে জুটি গড়ে ইমরুল কায়েস আগে অনেক রেকর্ডই গড়েছেন। তাদের জুটিতে চড়ে অনেক সাফল্যই দেখেছে বাংলাদেশ। তবে সতীর্থকে সঙ্গে নিয়ে নয়, এবার তামিমকে ছাড়িয়ে নিজেকে অনন্য এক উচ্চতায় তুললেন ইমরুল।

এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশের সবচেয়ে বেশি রান ছিল তামিম ইকবালের। ২০১৫ সালের এপ্রিলে পাকিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজে তামিম করেছিলেন ৩১২ রান (১৩২+১১৬+৬৪)। যার গড় ছিল ১৫৬.০০। স্ট্রাইকরেট ৯৫.৪১। শতরান দুটি । আর হাফ সেঞ্চুরি একটি।

এবার ইমরুল তামিমকে ছাড়িয়ে গেছেন তারই জায়গায় সুযোগ পেয়ে। আজ ব্যক্তিগত ৭৯ রান ছোঁয়ার পরই তামিমের রেকর্ডটি ভেঙে ফেলেছেন বাঁহাতি এই ওপেনার, ছাড়িয়ে গেছেন তিন ম্যাচের সিরিজে ৩১২ রানকে।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে ইমরুল খেলেন ১৪৪ রানের মহাকাব্যিক এক ইনিংস। দ্বিতীয়টিতে একটুর জন্য সেঞ্চুরি পাননি (৯০)। তৃতীয় ম্যাচেও সেই দুর্দান্ত ফর্মই দেখিয়েছেন এই ওপেনার। আছেন সেঞ্চুরির অপেক্ষায়।

এমএমআর/পিআর

আরও পড়ুন