ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

অভিষেক আরিফুলের, ফিরলেন রনি-সৌম্য

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৪ পিএম, ২৬ অক্টোবর ২০১৮

বেশ কয়েক সিরিজ ধরেই ঘোরাফেরা করছেন দলের সাথে, অনুশীলন করছেন জাতীয় দলের চূড়ান্ত স্কোয়াডের সদস্য হিসেবেই। কিন্তু আন্তর্জাতিক ওয়ানডেতে অভিষেকটা হচ্ছিলো না ২৫ বছর বয়সী পেস বোলিং আরিফুল হকের।

অবশেষে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে প্রথমবারের মতো সুযোগ পেয়ে গেলেন আরিফুল। তার সাথে দলে ফিরেছেন বাঁহাতি ড্যাশিং ব্যাটসম্যান সৌম্য সরকার এবং বাঁহাতি পেসার আবু হায়দার রনিও। নিয়মরক্ষার শেষ ম্যাচে তিনটি পরিবর্তন এনেছে বাংলাদেশ।

টেস্ট সিরিজে খেলতে হবে বিধায় বিশ্রাম দেয়া হয়েছে দুই তরুণ ক্রিকেটার মেহেদি হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমানকে। সাকিব আল হাসানের অবর্তমানে টেস্ট সিরিজে এ দুজনকেই নিতে যথাক্রমে স্পিন ও পেস ডিপার্টমেন্টের দায়িত্ব। এছাড়া অভিষেকের পর টানা দুই ম্যাচে শূন্য রানে আউট হওয়া ফজলে রাব্বিও জায়গা হারিয়েছেন একাদশ থেকে।

টপঅর্ডারে ফজলে রাব্বির পরিবর্তে একাদশে এসেছেন সৌম্য সরকার। ব্যাটিংয়ের পাশাপাশি তার বোলিংটাও কাজে লাগাবে দল। আট নম্বরে অফস্পিনিং অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজের বদলে নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হককে। আর মোস্তাফিজের জায়গায় এসেছেন আবু হায়দার।

অর্থাৎ শেষ ম্যাচে বাংলাদেশ দলে স্বীকৃত স্পিনার মাত্র একজন, নাজমুল ইসলাম অপু। অন্যদিকে সৌম্য ও আরিফুলসহ পেস বোলিং অপশন ৫টি। যা থেকে সহজেই বোঝা যায় যে নিয়মরক্ষার ম্যাচটিতে নিজেদের পেসারদের সামর্থ্য দেখে নিতে চায় বাংলাদেশ দল।

বাংলাদেশ দল : লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, আরিফুল হক, সাইফউদ্দিন, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আবু হায়দার রনি, নাজমুল ইসলাম অপু।

জিম্বাবুয়ে একাদশ : হ্যামিল্টন মাসাকাদজা (অধিনায়ক), চেপাস জুওয়াও, ব্রেন্ডন টেলর, শন উইলিয়ামস, সিকান্দার রাজা, পিটার মুর, এল্টন চিগুম্বুরা, কাইল জার্ভিস, ডোনাল্ড তিরিপানো, রিচার্ড এনগারাভা, ওয়েলিংটন মাসাকাদজা।

এসএএস/আইএইচএস

আরও পড়ুন