ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

মাহমুদউল্লাহই টেস্টে অধিনায়ক

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৪:২০ পিএম, ২৫ অক্টোবর ২০১৮

সাকিব আল হাসানের অবর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে সবশেষ টেস্ট সিরিজে অধিনায়কত্ব করেছেন তিনি। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজেও টেস্টে অধিনায়ক থাকবেন মাহমুদউল্লাহ রিয়াদ, তা একপ্রকার নিশ্চিতই ছিলো।

তবু বাংলাদেশ ক্রিকেট বোর্ডের ভেতরের খবর ছিলো যে পুনরায় দলের দায়িত্ব দেয়া হতে পারে মুশফিকুর রহিমকে। আপাতত সে পথে হাটেনি বিসিবি। শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের মতোই ঘরের মাঠের আরেকটি সিরিজে মাহমুদউল্লাহ রিয়াদের হাতেই ছেড়ে দেয়া হয়েছে বাংলাদেশের টেস্ট দল।

কথা ছিল বুধবার সন্ধ্যা নাগাদ জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট দল ঘোষণা করা হবে। তবে, বুধবার সন্ধ্যায় সিরিজের দ্বিতীয় ওয়ানডে চলার কারণে হয়তো বার সেই দল আর ঘোষণা করা হয়নি। তবে বিলম্বও করলো না জাতীয় দলের নির্বাচকরা। আজ বিকেলেই চট্টগ্রামে বসে টেস্ট দল ঘোষণা করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। একই সঙ্গে বিসিবিও এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে দল ঘোষণা করে দিয়েছে।

১৫ সদস্যের দলের অধিনায়কের দায়িত্ব পালন করবেন ৩২ বছর বয়সী মাহমুদউল্লাহ। এ সিরিজের জন্য তাকে কোনো ডেপুটি বা সহ-অধিনায়ক দেয়া হয়নি। তবে মুশফিকুর রহিম ব্যতীত পঞ্চপান্ডবের অন্য কেউ স্কোয়াডে না থাকায়, যেকোনো শলাপরামর্শের জন্য মাহমুদউল্লাহ দ্বারস্থ হবেন উইকেটরক্ষক ব্যাটসম্যানের কাছেই।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে জোর সম্ভাবনা ছিলো সৌম্য সরকারের অন্তর্ভুক্তির। তবে চলতি এনসিএলে অসাধারণ পারফর্ম করা সৌম্যকে স্কোয়াডে রাখেনি বিসিবি। জায়গা হয়নি ডানহাতি পেসার রুবেল হোসেনেরও। তবে দীর্ঘদিন পর দলে ডাক পেয়েছেন আরেক পেসার শফিউল ইসলাম।

টেস্ট স্কোয়াডে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২৬ বছর বয়সী ডানহাতি পেসার সৈয়দ খালেদ আহমেদ এবং পেস বোলিং অলরাউন্ডার আরিফুল হক। এ দুজনের মতোই জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট অভিষেকের অপেক্ষায় থাকবেন মিডলঅর্ডার ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুনও।

১৫ সদস্যের টেস্ট স্কোয়াড
মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহীম, আরিফুল হক, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, আবু জায়েদ রাহী, শফিউল ইসলাম, মুস্তাফিজুর রহমান, মোহাম্মদ মিঠুন, খালেদ আহমেদ এবং নাজমুল ইসলাম অপু।

এসএএস/জেআইএম

আরও পড়ুন