ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

‘স্যার’ কোহলিকে মুশফিকের অভিনন্দন

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১২:২৩ পিএম, ২৫ অক্টোবর ২০১৮

দুজনেরই দশ হাজার রানের মাইলফলক পূরণ হয়েছে বুধবার। তবে একজনের শুধুমাত্র ওয়ানডে ক্রিকেট, অন্যজনের তিন ফরম্যাট মিলিয়ে। বলা হচ্ছে বিরাট কোহলি এবং মুশফিকুর রহিমের কথা।

বুধবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৫৭ রানের অপরাজিত ইনিংস খেলার পথে ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক ছুঁয়েছেন ওয়ানডে ক্রিকেট ১০ হাজার রানের মাইলফলক আর জিম্বাবুয়ের বিপক্ষে অপরাজিত ৪০ রানের ইনিংসে তিন ফরম্যাটি মিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ১০ হাজার পূরণ হয়েছে মুশফিকের।

সময়ের হিসেবে মুশফিকের প্রায় তিন বছর পরে আন্তর্জাতিক ক্রিকেটে এসেছেন কোহলি। বয়সের হিসেবেও কোহলির চেয়ে প্রায় দুই বছরের বড় মুশফিক। অথচ মুশফিক যেদিন তিন ফরম্যাট মিলে করলেন দশ হাজার, সেদিনই কিনা শুধু ওয়ানডেতেই কোহলির হয়ে গেল দশ হাজার।

ওয়ানডে ক্রিকেটের এই এলিট মাইলফলকে প্রবেশ করার পথে অনেক রেকর্ড ভেঙেছেন কোহলি, নতুন করে গড়েছেনও অনেক ইতিহাস। তাই তো ভারতীয় অধিনায়কের ব্যাটিং পারফরম্যান্সে অভিভূত বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক মুশফিকুর রহিম।

দশ হাজার রানের ক্লাবে ঢুকে অনেকের কাছ থেকে অনেক অনেক প্রশংসা পেয়েছেন কোহলি। তবে মুশফিকের অভিনন্দনটা নিঃসন্দেহে অনন্য। কেনোনা তিনি যে এখনই কোহলিকে ভূষিত করেছেন ‘স্যার’ হিসেবে। সাধারণত কিংবদন্তি ক্রিকেটাররা ক্যারিয়ার শেষে ব্রিটিশ নাইট উপাধি পেলে তাদের ডাকা হয় স্যার হিসেবে।

ততোদিন পর্যন্ত অপেক্ষার ইচ্ছে নেই মুশফিকের। তাই তো সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে নিজের প্রোফাইলে কোহলি ‘স্যার’ হিসেবে সম্বোধন করেছেন মুশফিক। তিনি লিখেছেন, ‘চোখের পলকে ওয়ানডে ক্রিকেটে দশ হাজার রান করে ফেলায় স্যার বিরাট কোহলিকে অভিনন্দন।’

মুশফিকের এই টুইট বার্তার বিপরীতে এখনো পর্যন্ত বিরাট কোহলির কোনো প্রতিক্রিয়া পাওয়া না গেলেও, ভারতীয় ক্রিকেট সমর্থকরা তাদের অধিনায়কের পক্ষে থেকে ধন্যবাদ জানাচ্ছেন বাংলাদেশের সাবেক অধিনায়ককে।

এসএএস/এমএস

আরও পড়ুন