ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

খুলনায় সাজেদুলের ৬ উইকেট

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৭:০০ পিএম, ১৬ অক্টোবর ২০১৮

জাতীয় ক্রিকেট লিগের তৃতীয় রাউন্ডে বল হাতে বাজিমাত করেছেন রংপুরের বাঁহাতি পেসার সাজেদুল ইসলাম। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের হয়ে ৩টি টেস্ট খেলা এ বাঁহাতি পেসার খুলনা বিভাগের বিপক্ষে নিয়েছেন ৬টি উইকেট, অল্পতেই বেঁধে রেখেছেন স্বাগতিক খুলনাকে।

দ্বিতীয় দিন শেষে খুলনার বিপক্ষে ১০৪ রানে পিছিয়ে রয়েছে রংপুর। খুলনার করা ৩০৪ রানের জবাবে দিন শেষে রংপুরের সংগ্রহ ৪ উইকেটে ২০০ রান। বল হাতে সাজেদুলের পরে ব্যাট হাতে দলকে এগিয়ে নিয়েছেন জাহিদ জাভেদ ও সোহরাওয়ার্দি শুভ।

প্রথম দিন শেষে ৭ উইকেটে ২৭২ রান করেছিল খুলনা। দ্বিতীয় দিন সকালে আর মাত্র ৩২ রান যোগ করতেই তাদের অলআউট করে দেন সাজেদুল। আগের দিনের চার উইকেটের সাথে যোগ করেন আরও দুই উইকেট। প্রথম শ্রেণির ক্যারিয়ারে পঞ্চমবারের মতো ৫ উইকেট নেয়া সাজেদুলের বোলিং ফিগার দাঁড়ায় ২২.১-৩-৮১-৬।

খুলনার পক্ষে ব্যাট হাতে সর্বোচ ৭৬ রানের ইনিংস খেলেন সৌম্য সরকার। এছাড়া এনামুল হক বিজয় ৫৬, জিয়াউর রহমান ৫৩ ও মেহেদি হাসানের ব্যাট থেকে আসে ৩৭ রান।

নিজেদের ইনিংসে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে জাহিদ জাভেদ ও মেহেদি মারুফ যোগ করেন ৫৬ রান। মারুফ ফিরে যান ৩০ রান করে। তবে ফিফটি তুলে নেন জাভেদ, তিনি আউট হন ৬০ রান করে। এছাড়া নাঈম ইসলামের ব্যাট থেকে আসে ৩০ রান। দিন শেষে ৪৭ রানে অপরাজিত রয়েছেন সোহরাওয়ার্দি শুভ। ৪ উইকেটে ২০০ রান নিয়ে দিন শেষ করেছে রংপুর।

এসএএস/এমএস

আরও পড়ুন