ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

দশ বল করেই ছিটকে গেলেন অভিষিক্ত ঠাকুর

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৩:১২ পিএম, ১২ অক্টোবর ২০১৮

অভিষেকটা ঠিক মনের মতো হলো না ভারতের পেসার শার্দুল ঠাকুরের। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে সবশেষ চার ম্যাচে চতুর্থ ভারতীয় ক্রিকেটার হিসেবে টেস্ট ক্যাপ মাথায় তোলেন ঠাকুর। কিন্তু খেলতে নেমে মাত্র ১০টি বল করেই মাঠ থেকে ছিটকে গেছেন ২৬ বছর বয়সী এ পেসার।

হায়দরাবাদ টেস্টে টসে হেরে বল করতে নামা ভারতের পক্ষে নতুন বল তুলে নেন ঠাকুর। প্রথম ওভারটা করেন ভালোভাবেই। খরচ করেন মাত্র ১ রান। দ্বিতীয় ওভার করতে এসেই গোলমাল বেঁধে যায় তার। দ্বিতীয় ও চতুর্থ বলে হজম করেন বাউন্ডারি। জোড়া বাউন্ডারি খেয়ে দারুণভাবে ফেরার সুযোগটাও তিনি পাননি।

নিজের দ্বিতীয় ওভারের চতুর্থ বলটা করেই ফলো থ্রু শেষ করতে পারেননি। কুচকির পুরনো ব্যথা মাথা চাড়া দিয়ে উঠলে দাঁড়িয়ে পড়েন পিচের উপরেই। তাৎক্ষণিকভাবে ছুটে আসেন দলের ফিজিও প্যাট্রিক ফারহার্ট। তিনি কোনো প্রাথমিক চিকিৎসা দেয়ার বদলে কথা বলেন ঠাকুরের সাথে, পরে অধিনায়ক বিরাট কোহলির সাথে পরামর্শ করে নিয়ে যান মাঠের বাইরে।

ধারণা করা হচ্ছিলো খানিক ফিজিও থেরাপির পরেই মাঠে নামতে পারবেন ঠাকুর। কিন্তু ভারতীয় ক্রিকেট দলের বিবৃতিতে জানা যায় ঠাকুরকে পাঠানো হয়েছে স্ক্যানের জন্য। যে কারণে তিনি আর আজকে অর্থাৎ ম্যাচের প্রথম দিনে মাঠে নামতে পারবেন না। স্ক্যান রিপোর্টের উপর ভিত্তি করে তার ব্যাপারে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

এদিকে টসে জিতে ব্যাট করতে নেমে লড়াইটা খুব খারাপ করছে না সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত ৫৮ ওয়ার শেষে তাদের সংগ্রহ ৫ উইকেটে ১৭৫ রান। রোস্টন চেজ ৪৫ ও উইকেটরক্ষক ব্যাটসম্যান শেন ডাওরিচ ২৪ রান নিয়ে ব্যাট করছেন। ভারতের পক্ষে তিন উইকেট নিয়েছেন কুলদ্বীপ যাদভ।

এসএএস/এমএস

আরও পড়ুন