ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

জয়ের খুব কাছাকাছি পাকিস্তান

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ১০:৪৬ পিএম, ১০ অক্টোবর ২০১৮

দুবাই টেস্টের ফল কী হবে যেন একদিন আগেই বলে দেয়া সম্ভব হচ্ছে। যদি অস্বাভাবিক কিছু ঘটে না যায়, তাহলে নিশ্চিত এই টেস্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে জিততে যাচ্ছে পাকিস্তান। কারণ, এখনও পাকিস্তানের ছুড়ে দেয়া লক্ষ্য ছুঁতে হলে অস্ট্রেলিয়াকে করতে হবে ৩২৬ রান। হাতে আছে আর মাত্র ৭ উইকেট।

যদিও জয়ের জন্য ৪৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ৮৭ রানেই ৩ উইকেট হারিয়ে বসেছিল অস্ট্রেলিয়া। অ্যারোন ফিঞ্চ ৪৯ রান করে আউট হলেও শন মার্শ আর মিচেল মার্শ দুজনই আউট হয়েছেন কোনো রান না করে।

মূলত ৪৬২ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুটা দারুণ করেছিলেন দুই অসি ওপেনার অ্যারোন ফিঞ্চ আর উসমান খাজা। দুজনের ব্যাটেই উঠে যায় ৮৭ রান। এমন সময় মোহাম্মদ আব্বাসের একই ওভারে ফিরে যান ফিঞ্চ আর শন মার্শ। পরের ওভারে বল করতে এসে মিচেল মার্শকেও তুলে নেন আব্বাস। অর্থ্যাৎ ৮৭ রানে রেখেই অস্ট্রেলিয়ার ৩ উইকেট তুলে নেন আব্বাস।

এরপর ৪৯ রানের জুটি গড়ে চতুর্থ দিন শেষ করে দেন উসমান খাজা এবং ট্রাভিস হেড। মূলত এ দুজনই এখন অস্ট্রেলিয়ার হয়ে টেস্ট বাঁচানোর লক্ষ্যে লড়াই করে যাচ্ছেন। চতুর্থ দিন শেষে অস্ট্রেলিয়ার রান ৩ উইকেট হারিয়ে ১৩৬। ৩৪ রানে অপরাজিত রয়েছেন ট্রাভিস হেড। তার সঙ্গে ৫০ রান করে উইকেটে রয়েছেন উসমান খাজা।

প্রথম ইনিংসে ৪৮২ রান করেছিল পাকিস্তান। জবাবে অস্ট্রেলিয়া অলআউট হয়ে যায় ২০২ রানে। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮১ রান করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। জবাবে ৩ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ১৩৬ রান।

আইএইচএস/বিএ

আরও পড়ুন