ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

শোয়েবের ফোন যেভাবে বাঁচিয়ে দিল হাফিজকে

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৪:৫৪ পিএম, ০৮ অক্টোবর ২০১৮

খেলোয়াড়ি জীবনে অনেকবারই পাকিস্তানের ক্রিকেটে অবদান রেখেছেন। এবার দেশের ক্রিকেটের জন্য অন্যরকম একটা উপকার করলেন শোয়েব আখতার। সাবেক এই গতিতারকার একটি ফোন কল বাঁচিয়ে দিল মোহাম্মদ হাফিজের ক্যারিয়ার। অবসরের সিদ্ধান্ত নিতে যাওয়া হাফিজ ওই ফোনের পরই বদলে ফেলেন সিদ্ধান্ত।

বয়সটা ৩৭ পেরিয়েছে। টেস্টে মোহাম্মদ হাফিজকে প্রায় বাতিলের খাতায়ই ফেলে দিয়েছিল পাকিস্তান। কেন্দ্রীয় চুক্তি থেকেও বাদ পড়েন তিনি। তবে শেষের পথে চলে আসা এই ব্যাটসম্যান হঠাৎই ডাক পেয়ে যান অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজে। তার অভিজ্ঞতাকেই আমলে আনেন নির্বাচকরা।

প্রায় দুই বছর পর টেস্টে প্রত্যাবর্তনটা হয়েছে দেয়ালে বাঁধিয়ে রাখার মতো। দুবাই টেস্টের প্রথম দিনই দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান ডানহাতি এই ব্যাটসম্যান, যে সেঞ্চুরিতে ভর করেই পাকিস্তান এখন চালকের আসনে।

অথচ এই হাফিজই অবসরের খুব কাছে চলে এসেছিলেন। প্রথম দিনের খেলা শেষে জানালেন, কিভাবে তিনি সিদ্ধান্তটা বদল করেন, 'গত কয়েক মাস ধরে আমার কিছু সমস্যা হচ্ছিল। আমি কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেলতে পারতাম। কিন্তু নেইনি। আমার স্ত্রী আমাকে সিদ্ধান্তটা নিতে দেয়নি। আলাদা করে বলব শোয়েব আখতারের কথা। বিরক্ত হয়ে আমি যখন কঠিন সিদ্ধান্তটা নেব, তখন উনি আমাকে ফোন করেন।'

দলে ফেরার পর সতীর্থরা যেভাবে সাহস জুগিয়েছে, সেটাকেও বড় প্রাপ্তি মনে করছেন হাফিজ। তিনি বলেন, 'আল্লাহই সেরা পরিকল্পনাকারী, তিনি আমার জন্য সেরাটাই পরিকল্পনা করেছেন। আমি দলে ফেরার পর খেলোয়াড়রা সবাই আমাকে অভিনন্দন জানিয়েছে, এটাও আমাকে আত্মবিশ্বাস দিয়েছে। আমার ভেতরের এনার্জি বেড়েছে তাতে। ফিরতে পেরে আমি খুশি।'

এমএমআর/আরআইপি

আরও পড়ুন