ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

হাফিজ-ইমামের ব্যাটে প্রথম দিনটি পাকিস্তানের

স্পোর্টস ডেস্ক | প্রকাশিত: ০৭:২৮ পিএম, ০৭ অক্টোবর ২০১৮

দিনশেষে অস্ট্রেলিয়ার একটাই স্বস্তি, সেট দুই ওপেনারকে সাজঘরে ফেরানো গেছে। দুবাই টেস্টের প্রথম দিনে অজি বোলারদের রীতিমত কাঁদিয়ে ছেড়েছেন দুই ওপেনার-মোহাম্মদ হাফিজ আর ইমাম উল হক। তাদের ফেরানোর সঙ্গে শেষবেলায় আজহার আলির উইকেট নিয়ে একটু স্বস্তির নিঃশ্বাস ফেলেছে সফরকারিরা।

তারপরও টেস্টের প্রথম দিনটি পাকিস্তানের। দিনশেষে তাদের সংগ্রহ ৩ উইকেটে ২৫৫ রান। হারিস সোহেল ১৫ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবেন। নাইটওয়াচম্যান হিসেবে ১ রান নিয়ে উইকেটে আছেন মোহাম্মদ আব্বাস।

প্রথম দুই সেশনে কেবল হতাশাই দেখেছেন অস্ট্রেলিয়ার বোলাররা। ৩ উইকেটের সব কটিই তারা পেয়েছেন তৃতীয় ও শেষ সেশনে।

টস জিতে ব্যাটিং করতে নামা পাকিস্তানকে উড়ন্ত সূচনা এনে দিয়েছেন মোহাম্মদ হাফিজ আর ইমাম উল হক। উদ্বোধনী জুটিতে তারা তুলেন ২০৫ রান।

দেখেশুনে খেলতে থাকা ইমামকে ৭৬ রানে উইকেটের পেছনে ক্যাচ বানিয়ে এই জুটিটি ভাঙেন নাথান লিয়ন। তার আগেই অবশ্য সেঞ্চুরি তুলে নিয়েছিলেন হাফিজ। শেষ মুহূর্তে দলে ঢোকা অভিজ্ঞ এই ব্যাটসম্যান খেলেন ১২৬ রানের দুর্দান্ত এক ইনিংস। পিটার সিডলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে যে ইনিংসে ২০৮ বল মোকাবেলায় ১৫টি বাউন্ডারি হাঁকান হাফিজ।

সেট দুই ব্যাটসম্যানকে হারিয়ে একটু ধাক্কা খাওয়া পাকিস্তান স্বস্তিতেই দিন শেষ করতে যাচ্ছিল। অন্তিম সময়ে এসে আজহার আলির উইকেটটি তুলে নেন জন হোল্যান্ড। আজহার করেন ১৮ রান।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন