ভিডিও EN
  1. Home/
  2. খেলাধুলা

বাংলাদেশের উন্নতিতে মুগ্ধ তিলকারত্নে

ক্রীড়া প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৩৩ পিএম, ০৭ অক্টোবর ২০১৮

একটা সময় বাংলাদেশকে নিজের বাড়ি-ঘর বানিয়ে ফেলেছিলেন হাসান তিলকারত্নে। নব্বইয়ের দশকে ঘরোয়া ক্রিকেটে খেলেছেন ব্রাদার্স ইউনিয়ন আর মোহামেডানের হয়ে। টাইগার ক্রিকেটের খোঁজখবর এখনও রাখেন শ্রীলঙ্কার সাবেক এই ব্যাটসম্যান। এ দেশ এবং ক্রিকেটের উন্নতিতে রীতিমত মুগ্ধ তিনি।

এখন শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের হেড কোচ তিলকারত্নে। বাংলাদেশে চলতি এশিয়া কাপে তার দল ফাইনালে। ম্যাচের একদিন আগে লঙ্কান কোচ কথা বলছিলেন বাংলাদেশকে নিয়ে।

বিশ্ব ক্রিকেটে টাইগারদের উন্নতি দেখে ভীষণ ভালো লাগছে তিলকারত্নের। তিনি বলেন, 'আমি ব্রাদার্স আর মোহামেডানের হয়ে খেলেছি। এই মুহূর্তে বড় একটা পরিবর্তন এসেছে। এই দেশটি অনেক উন্নতি করেছে এবং ক্রিকেট বড় একটা জায়গায় চলে গেছে। দেশের জন্য এটা বেশ ভালো দিক।'

বাংলাদেশের আবহাওয়া এখনও তার ভীষণ ভালো লাগে জানিয়ে লঙ্কান দলের সাবেক এই ক্রিকেটার বলেছেন, 'আমরা এটা দেখে খুশি। এখানকার পরিবেশ দারুণ। তাদের সব রকম সুযোগ সুবিধা আছে। আমি নিশ্চিত, তরুণ খেলোয়াড়রা এ থেকে উপকৃত হবে।'

চলতি এশিয়া কাপে দারুণ খেলেই ফাইনালে জায়গা করে নিয়েছে তিলকারত্নের শ্রীলঙ্কা। আফগানিস্তানকে হারিয়ে তারা ফাইনালে উঠেছে, যেখানে লঙ্কানদের প্রতিপক্ষ ভারত।

এমএমআর/আরআইপি

আরও পড়ুন